করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬০২,৯০৮
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মধুখালীতে ২য় ডোজের ভ্যাকসিন প্রদান শুরু

৮ এপ্রিল ২০২১, ৬:৪২:০৭

মধুখালী (ফরিদপুর) ঃ সারা দেশের ন্যায় ফরিদপুরের মধুখালীতে ২য় ধাপের করোনা প্রতিরোধ ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। বৃস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন গণটিকা প্রদান কার্যক্রম শুরু হয় । এ দিন ২য় ডোজ টিকা গ্রহন করেন ৩০ জন। গণ টিকাদান কর্মসূচী বাস্তবায়নে কর্মরত আছেন উপসহকারী চিকিৎসক সিমা রায় , সিনিয়র স্টাফ নার্স নিনা আক্তার ও সেচ্ছা শ্রমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়ার্ড দলনেত্রী রেহেনা পারভীন শেফালী।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের আবাসিক চিকিৎসক ডাঃ মোঃ কবির সরদারের কাছে জানতে চাইলে তিনি জানান ১ম ডোজের গনটিকাদান কর্মসুচী স্থগিত রয়েছে। নির্দেশনা এলেই ১ম ডোজের কার্যক্রম শুরু করা হবে। ২য় ডোজের কার্যক্রম শুরু হয়েছে। মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) সুজাতা দাস জানান ১ম চালানে ৬ হাজার ৪১০ ডোজ আসলেও ৬ হাজার ৩৭৫ জনকে টিকা প্রদান করা হয়েছিল। ২য় ডোজ হিসেবে ৪ হাজার ৪৮০ ডোজ টিকা এসেছে । পর্যায়ক্রমে ভ্যাকসিন আসলে ২য় ডোজ হিসেবে প্রয়োগ করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: