প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মধ্যরাতে শীতার্তদের পাশে কম্বল নিয়ে হাজির ইউএনও এএম জহিরুল হায়াত

১৪ জানুয়ারি ২০২০, ৪:৪৬:৫১

মো. দ্বীন ইসলাম চাঁদপুর থেকে :
ঘড়ির কাঁটায় তখন রাত ১২টা পেরিয়ে গেছে। এরই মধ্যে ঘুমিয়ে পড়েছেন সারাদিন খেটে খাওয়া মানুষ গুলো ও মাদ্রাসায় অধ্যায়নরত শিক্ষার্থীরা। হঠাৎ আচমকা একজন দরজায় কড়া নাড়িয়ে বললেন ইউএনও স্যার আপনাদের জন্য কম্বল নিয়ে এসেছেন। সাথে উপজেলার আরো কয়েকজন কর্মকর্তাও রয়েছেন।

মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়নের দরিদ্র খেঁটে খাওয়া মানুষ ও মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য বুধবার (১৪ জানুয়ারি) মধ্যরাতে আচমকা কম্বল নিয়ে হাজির হন উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত। উপজেলার ফরাজীকান্দি মাদ্রাসা, হাজীপুর নুরানী ক্বাদেরীয়া হাফিজিয়া মাদ্রাসা, দেওয়ান আবদুল করিম হাফেজিয়া মাদ্রাসা, সাড়ে পাঁচানী মাদ্রাসা ও অসহায় পরিবারে ৫০জনের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্ধকৃৃত কম্বল বিতরণ করা হয়েছে।

দিনমজুর সুমন মিয়া বলেন, শীতের কষ্ট থাকলেও সারাদিন কাজ করে সম্ভব হয়না উপজেলায় বা কোন জায়গায় যাওয়া। এই শীতের রাতে ইউএনও স্যার আমাদেও শীত নিবারনের জন্য কম্বল নিয়ে এসেছেন। তাতে আমরা অনেক খুশি হয়েছি।

শীতবস্ত্র বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত বলেন, শীতার্ত দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উপহার এসব শীতবস্ত্র। বাংলাদেশের দুঃখী মানুষের জন্য মায়ের মমতা ঘেরা যাঁর মন, শীতার্তদের জন্য যাঁর ব্যথা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে।

দেশের বর্তমান মাদ্রাসা শিক্ষায় উন্নতি এসেছে জানিয়ে ইউএনও আরো বলেন, দেশের মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা উন্নত হয়েছে। আর এ বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে আওয়ামী লীগ সরকার। ধর্মীয় শিক্ষা মানুষের মধ্যে মূল্যবোধ সৃষ্টি করে। সামাজিক অবক্ষয় দূূর করে এবং সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে। কোরান ও হাদিস শিক্ষার পাশাপাশি ইংরেজী, বিজ্ঞান ও কারিগরি শিক্ষায় মাদ্রাসা শিক্ষার্থীদের গড়ে তোলার পরামর্শ দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- ফরাজীকান্দি কামিল মাদ্রাসার প্রিন্সিপল আলহাজ¦ মাওলানা আতাউল করিম মুজাহিদ, উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, সিএ আমিনুল ইসলাম, হাজীপুর নুরানী ক্বাদেরীয়া হাফিজিয়া মাদ্রাসা এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি ডা. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ডা. মো. আনোয়ার হোসেন, ফরাজীকান্দি ইউপির প্যানেল চেয়ারম্যান আ. হালিম সরকার, মাহবুব আলম মিস্টার, বিশিষ্ট ব্যবসায়ী মো. ইয়াসিন, সমাজসেবক মফিজ সরকার, নুরুজ্জামান প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: