করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬৯৭ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৩,১৭৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মশ্বিমনগর দাখিল মাদ্রাসায় ২জন ৪র্থ শ্রেণির কর্মচারি নিয়োগের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

১ ডিসেম্বর ২০২০, ১:৪৩:০৩

মণিরামপুর অফিস॥ মণিরামপুর উপজেলার মশ্বিমনগর দাখিল মাদ্রাসায় ২জন ৪র্থ শ্রেণির কর্মচারি নিয়োগে মাদ্রাসা সভাপতি ও সুপারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে মশ্বিমনগর গ্রামের মৃত বাসতুল্লাহ সরদারের ছেলে এসএম রবিউল ইসলাম।
রবিবার (২৯ নভেম্বর-২০২০) বিকালে রাজগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসএম রবিউল ইসলাম বলেন- মশ্বিমনগর দাখিল মাদ্রাসার জন্য ২জন ৪র্থ শ্রেণির কর্মচারি (১জন নিরাপত্তা কর্মী ও ১জন আয়া) পদে মাদ্রাসা সুপার মোঃ নজরুল ইসলাম ও সভাপতি মোঃ শাহরিয়ার আলম খাঁন কাবিল মোটা অংকের টাকার বিনিময়ে উক্ত পদের নিয়োগ পরীক্ষা অত্র মাদ্রাসায় গত ০২/১১/২০২০ইং তারিখে অনুষ্ঠিত করে। কিন্তু পরীক্ষার ফলাফল নিজের প্রার্থীদের মধ্যে না হওয়ায় নিয়োগ পরীক্ষায় উপস্থিত ৫জন সদস্য ও প্রার্থীদের সম্মুখে ফলাফল ঘোষনা না করে স্থগিত রাখে। আমার পিতা মৃত হাজী বাসতুল্লাহ সরদার ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা, জমিদাতা ও সাবেক সভাপতি ছিলেন। আমি উক্ত পদে চাকরির জন্য বর্তমান সভাপতি মোঃ শাহরিয়ার আলম খাঁন কাবিলের কাছে গেলে, আমাকে আশ্বস্ত করে এবং চাকরির বিনিময়ে সুপার মোঃ নজরুল ইসলাম ও সভাপতি মোঃ শাহরিয়ার আলম খাঁন কাবিল আমার কাছে মোটা অংকের টাকা দাবি করে। আমি তাদেরকে বলি আমার পিতা ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও জমিদাতা। আমি কোনো টাকা দিতে পারবো না। এরপর সভাপতি মোটা অংকের টাকার বিনিময়ে অন্য প্রার্থী জামায়াত পরিবারের সদস্য নাশকতা মামলার আসামী নোয়ালী গ্রামের ওয়াজেদ ক্বারির ছেলে মোঃ হান্নানকে নিয়োগ দেওয়ার পায়তারা চালাচ্ছে।

তিনি আরো বলেন- সভাপতি মোঃ শাহরিয়ার আলম খাঁন কাবিল ও সুপার মোঃ নজরুল ইসলাম পরবর্তীতে গোপনে উক্ত নিয়োগ প্রক্রিয়ার সকল কাগজপত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা শিক্ষা অফিসার, যশোরে নিয়ে প্রার্থীদের নিকট হতে আরোও মোটা অংকের টাকা গ্রহণ পূর্বক লিখিত ও মৌখিক পরিক্ষার খাতা ও শীট পরিবর্তন করে ২ সপ্তাহ পর ফলাফল ঘোষনা করে। আমি এসব দুর্নীতির কথা তুলে সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছি এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে উল্লেখিত নিয়োগ সংক্রান্ত দুর্নীতির বিষয়টি সরেজমিনে তদন্ত পূর্বক নিয়োগ বাতিলে করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি করছি।
অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, মণিরামপুর উপজেলা শাখার সভাপতি মোঃ খলিলুর রহমান খাঁন, মশ্বিমনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহসভাপতি মোঃ জাহাঙ্গির আলম, স্থানীয় আওয়ামীলীগ নেতা মোঃ আকবার আলী খাঁন, মোঃ নুর মোহাম্মদ গাজী, মোঃ ইকরামুল হোসেন তুষার, মোঃ মহাসিন হোসেন খাঁন, মোঃ ইব্রাহিম হোসেন, মোঃ তরিকুল ইসলাম, মোঃ জামাত আলী খাঁন, শচিন্দ্র নাথ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: