শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,২৩০ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ৭১৫,৩২১

মোঃ রাসেল ইসলাম

সম্পাদক ও প্রকাশক

মহিপুর এস আর ও এস বি সমিতির নির্বাচন অনুষ্ঠিত

২১ এপ্রিল ২০১৮, ২:০১:০০

কলাপাড়ার মহিপুর এস আর ও এস বি সমিতির নির্বাচন অনুষ্ঠিত

মহিবুল্লাহ পাটোয়ারী মহিপুর প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়া উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী মহিপুর সমবায় ঋনদান ও সর্বোন্নতি বিধায়ক সমিতি লিমেটেড (এসআরওএসবি) নির্বাচন ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও নিরাপত্তার মধ্যদিয়ে শুরু হয়েছে।

আজ শনিবার সকাল আটটা থেকে বিরতিহীনভাবে এ ভোট গ্রহন চলবে বিকাল চারটা পর্যন্ত।

সমিতির ছয়টি ইউনিটের ২৭৮৬জন শেয়ার সদস্য গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচিত করবেন আগামী দিনের সমিতির নীতিনির্ধারকদের। তাদের প্রত্যক্ষ ভোটে সভাপতি, সহ সভাপতি, সাধারন সম্পাদক ও পরিচালক পদে মোট নয়জন প্রার্থী নির্বাচিত হয়ে ৩ বছরের জন্য দায়িত্ব প্রাপ্ত হবেন।

সমিতির সূত্রে জানা গেছে, সভাপতি পদে দুজন, সহ-সভাপতি পদে তিন জন, সাধারন সম্পাদক পদে তিন জন ও ছয়টি ইউনিটের পরিচালক পদে ১৫জন প্রার্থী প্রতিদ্ধতীতা করেছে। নির্বাচন সমন্বয়ক হিসেবে সমিতির কোষাধ্যক্ষ মোঃ শাহ-আলম এবং রির্টানিং অফিসার হিসেবে দায়িত্বে পালন করছেন মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। সাতটি বুথে সাত জন প্রিজাইডিং অফিসারের তত্ত্ববধানে ভোটারা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলেও জানা গেছে।

নির্বাচন সমন্বয়ক হিসেবে সমিতির কোষাধ্যক্ষ মোঃ শাহ-আলম জানান, এসআরওএসবি সমিতি তাদের সম্পদের সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, প্রাইমারী স্কুল, মসজিদ, মক্তব, মন্দিরসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। পাশপাশি সমিতির দরিদ্র সদস্যদের আর্থিক উন্নতিসহ বিভিন্ন প্রয়োজনে আর্থিক সাহায্য করে আসছে। এলাকার জন দুর্ভোগ বিবেচনায় রাস্তাঘাটসহ বিভিন্ন আবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখছে। তিন বছর অন্তর সমিতির নির্বাচিত হয়। শান্তিপূর্ন নির্বাচন করার লক্ষে পুলিশ ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: