শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬৯৬ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মারা গেলেন বিলগেটস’র বাবা

১৭ সেপ্টেম্বর ২০২০, ২:০৪:১০

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের বাবা উইলিয়াম হেনরি গেটস মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।

বাবার মৃত্যুর খবর নিশ্চিত করে বিল গেটস তার অফিসিয়াল ব্লগে লিখেছেন, ‘এত বছরের লম্বা একটা সময়ে এই মানুষটিকে পেয়ে আমরা সবাই অনেক ভাগ্যবান।’

সিনিয়র গেটস সেনা কর্মকর্তা ছিলেন। পাশাপাশি সিয়াটল ল ফার্ম নামের একটি প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা ছিলেন। মাইক্রোসফট করপোরেশনের সহযোগী প্রতিষ্ঠাতা বিল গেটসের দাতব্য কাজে সহায়তাকারীও ছিলেন উইলিয়াম।

পরিবার জানিয়েছে, গত সোমবার ওয়াশিংটনের হুড ক্যানেলের সমুদ্রসৈকতসংলগ্ন বাড়িতে তার মৃত্যু হয়েছে। কিছু মনে রাখতে না পারা বা আলঝেইমার রোগে আক্রান্ত ছিলেন তিনি।

বিল গেটস লিখেছেন, মাইক্রোসফট ছেড়ে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস নামের দাতব্য প্রতিষ্ঠানে পুরোপুরি মনোযোগ দেওয়ার ক্ষেত্রে তার বাবার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

বিল গেটস বলেন, ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন যে জায়গায় এসে দাঁড়িয়েছে, তা বাবাকে ছাড়া সম্ভব হতো না।’

২০০০ সালে শুরু হওয়া ফাউন্ডেশনটির কো-চেয়ার হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: