করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬৮,০৪৮
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

১২৪নং নন্দললপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

মায়ের কাছে সন্তান হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ–মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

৯ ফেব্রুয়ারি ২০২০, ৮:০৬:১৬

মতলব উত্তর উপজেলায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে ১২৪নং নন্দললপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বিদ্যালয়ের মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউএনও এএম জহিরুল হায়াত এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
প্রধান অতিথি বলেন, মায়ের কাছে সন্তান হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। তেমনি সন্তানের নিকট মা হচ্ছে শ্রেষ্ঠ শিক্ষক। একজন সচেতন শিক্ষিত মা পারেন, একটি সুশিক্ষিত সন্তানের জন্ম দিতে। একজন শিক্ষার্থী তার শ্রেষ্ঠ শিক্ষাটি পেয়ে থাকে তার পরিবার ও প্রাথমিক বিদ্যালয় থেকে। পরবর্তী শিক্ষার যত স্তর রয়েছে, তা জীবন-জীবিকানির্ভর শিক্ষা। তাই একটি শিশুকে প্রাথমিক বিদ্যালয় থেকেই ভবিষ্যতের শ্রেষ্ঠ সন্তান হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য প্রত্যেকটি মাকে এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, সময়ের সঙ্গে পরিবর্তিত হচ্ছে আমাদের জীবনধারা। একটা সময় ছিল, বাবা-মায়ের কাছে শিক্ষার প্রাথমিক পাঠ শেষে বিদ্যালয়ে পাঠানো হতো শিশুদের। এখন বাবার সঙ্গে মায়েরও ব্যস্ততা বেড়েছে। চাকরি, সামাজিক দায়িত্ব, সংসার গোছানোসহ নানা কিছুতেই ব্যস্ত হয়ে পড়ছেন আমাদের মায়েরা। ইচ্ছে থাকা সত্ত্বেও অনেক মা তাদের সন্তানকে প্রাথমিক পাঠটুকুুও দিতে ব্যর্থ হচ্ছেন। এসব ক্ষেত্রে প্রাক-প্রাথমিক শিক্ষাকেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই বিষয়টি মাথায় রেখেই সরকার প্রাথমিক বিদ্যালয়ের সঙ্গে প্রাক-প্রাথমিক শিক্ষাকেন্দ্রও চালু করেছে। এটি প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ অলিউল্লাহ, আসাদুজ্জামান, উপজেলা শ্রমিক লীগ সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। মা সমাবেশ শেষে উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস উপজেলার নবুরকান্দি সপ্রাবি, ফতেপুর সপ্রাবি, এনায়েত নগর সপ্রাবি, চরপাথালিয়া সপ্রাবি, সুজাতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন ও ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ড্রেস, টিফিনবক্স’সহ শিক্ষা উপকরণ বিতরণ শেষে এনায়েতনগর সপ্রাবি. একটি বকুল গাছের চারা রোপন করেন।
এ সসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সদস্য সচিব শাহজালাল মাষ্টার, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সাবেক ছাত্রনেতা মিরাজ খালিদ, উপজেলা ছাত্রলীগ নেতা সুজন ভূঁইয়া, ছাত্রলীগ নেতা মোহাম্মদ নুরুজ্জামান, ছাত্রলীগ নেতা কামরুল হাসান, ফতেপুর পূূর্ব যুবলীগ নেতা দেওয়ান ইসমাইল, দেওয়ান দেলোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা রাজিব প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: