fbpx
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মিরসরাইয়ে পাশের হার এসএসসি ৮১.৪৩% দাখিল ৮৯.৯১% : সেরা জেবি স্কুল

৬ মে ২০১৯, ৭:১২:৩২

ইকবাল হোসেন জীবন, মিরসরাই :::
মিরসরাইয়ে এসএসসি পরীক্ষায় ৪৬টি উচ্চ বিদ্যালয়ের ৫ হাজার ৫’শ ৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪ হাজার ৪’শ ৩২ জন। উপজেলায় গড়ে পাশের স্কুলে ৮১.৪৩% দাখিলে ৮৯.৯১%। এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৭৪ জন পরীক্ষার্থী।

শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করেছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় (জেবি) ও মারুফ মডেল উচ্চ বিদ্যালয়। শতভাগ পাশ ও ৭১ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হওয়ায় বরাবরের ন্যায় এবারও উপজেলায় সেরা হয়েছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় (জেবি)।

জেবি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান সুভাষ সরকার বলেন, ১৯৯৯ সাল থেকে এ পর্যন্ত এসএসসি ফলাফলের দিক দিয়ে উপজেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করে আসছে জেবি স্কুল। এবার ১৮৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তার মধ্যে ৭১ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। গ্রেড এ তে ১০৭ জন বাকি গ্রেড এ- পেয়ে উত্তীর্ণ হয়েছে।

দাখিল পরীক্ষায় উপজেলার ২৬টি মাদ্রাসার ১ হাজার ১’শ ৭১ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে পাশ করেছে ৯’শ ৬৩ জন। পাশের হার ৮৯.৯১%। জিপিএ-৫ পেয়েছে ৯ জন। শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করে উপজেলায় প্রথম হয়েছে আবুতোরাব ফাজিল মাদ্রাসা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান জানান, মিরসরাইতে এসএসসিতে শতভাগ পাশ করেছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় ও মারুফ মডেল উচ্চ বিদ্যালয়। শতভাগ পাশ ও ৭১ জন জিপিএ-৫ পেয়ে উপজেলায় প্রথম হয়েছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় এবং দাখিলে আবুতোরাবার ফাজিল মাদ্রাসা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: