fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ইকবাল হোসেন জীবন

মিরসরাই ( চট্টগ্রাম ) প্রতিনিধি

মিরসরাইয়ে ব্যতিক্রমী প্রীতি ফুটবল ম্যাচ

৮ নভেম্বর ২০১৯, ২:২৫:২৯

ইকবাল হোসেন জীবন,মিরসরাই প্রতিনিধি:::
ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা সবুজ মাঠ দাপিয়ে খেললেন। শতশত দর্শকের হাততালি আর বাদ্যযন্ত্রের তালে তালে বয়সের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ রাজনীতি চর্চার একটি অন্যতম পদক্ষেপ হিসেবে আয়োজন করা হয় ব্যতিক্রমী ফুটবল ম্যাচের। ম্যাচে প্রতিদ্ব›দ্বীতা করে নব-নির্বাচিত ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক একাদশ। একাদশ পূর্ণ করার স্বার্থে সেখানে খেলার সুযোগ পায় অন্যরা। বুধবার (৬ নভেম্বর) বিকেলে উপজেলার জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয় মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের উদ্যোগে এবং উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে।

এতে প্রতিদ্ব›দ্বীতা করে জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নব-নির্বাচিত সভাপতি শ্যামল দেওয়ানজী একাদশ বনাম সাধারণ সম্পাদক রেজাউল করিম মাষ্টার একাদশ। খেলার ফলাফল ড্র হয়। খেলা পরিচালনা করেন মিরসরাই এসোসিয়েশন চট্টগ্রাম’র সভাপতি ও আওয়ামীলীগ নেতা কালু কুমার দে। টিমে অংশ নেন জোরারগঞ্জ ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে নির্বাচিত আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদকসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতারা। খেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, জোরারগঞ্জ থানার ওসি মফিজ উদ্দিন, জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল সরকার, বারইয়ারহাট পৌরসভার কাউন্সিলর আজিজুল হক মান্না প্রমুখ।

ফুটবল ম্যাচের উদ্যোক্তা জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার বলেন, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও একতাবদ্ধ রাখার জন্য এটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে নব-নির্বাচিত কমিটির প্রথম উদ্যোগ। সকল ধরণের খারাপ কাজ থেকে দূরে থাকতে খেলাধূলার বিকল্প নেই। আমরা ভবিষ্যতেও এরকম ব্যতিক্রমী খেলাধূলার আয়োজন করবো।
মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন, খেলাধূলা শারিরিক ব্যায়ামের পাশাপাশি ব্যক্তিকে মাদকসহ সব ধরণের খারাপ কাজ থেকে বিরত রাখতে অন্যতম সহায়ক। এই প্রীতি ফুটবল ম্যাচ দেখে আমি অভিভূত ও আনন্দিত। এমন ব্যতিক্রমী ফুটবল ম্যাচ দলের নেতাকর্মীদের মাঝে আন্তরিকতা ও গতিশীলতা বাড়বে বলে আমি আশাবাদী। প্রতি বছর এমন ফুটবল ম্যাচ আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: