প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মিরসরাইয়ে মিঠাছরায় দুর্যোগ জনসচেতনতা বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত

২১ এপ্রিল ২০১৯, ২:২৮:৩৩

ইকবাল হোসেন জীবন,মিরসরাই:
চট্টগ্রাম মিরসরাইয়ে জনসচেতনতায় দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ এপ্রিল) বিকেলে উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় অংশগ্রহণ করে মিঠাছরা উচ্চ বিদ্যালয় ও মিঠাছরা ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীরা। ১৯৯১ সালের ভয়াল ২৯ এপ্রিলের বিধ্বংসী ঘূর্ণিঝড়ের স্মরনে ঘূর্ণিঝড় থেকে আত্মরক্ষার বিভিন্ন কৌশল এসময় প্রদর্শন করা হয়।

ঘূর্ণিঝড়ে বিভিন্ন বিপদ সংকেত চলাকালে কার কি করণীয় এ বিষয়ে শিক্ষামূলক বিভিন্ন নাটিকা উপস্থাপন করা হয়।ওইদিন উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপির) আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে ও উপজেলা সিপিপি লিডার এম সাইফুল্লাহ দিদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সিপিপি উপ-পরিচালক মো. রুহুল আমিন, নজরুল ইসলাম, সহকারী পরিচালক সাইফুল ইসলাম, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নুরুল আবছার, নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের সিনিয়ার শিক্ষক জামশেদ আলম, আওয়ামী লীগ নেতা সামছুল হুদা, মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন ও মিরসরাই সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জসীম উদ্দিন প্রমুখ।

এছাড়াও মিঠাছরা বাজারের স্থানীয় ব্যবাসায়ী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। সবশেষে মহড়ায় অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: