করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭২১,৪৩৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মিরসরাইয়ে লকডাউনের প্রথম দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা লকডাউন কার্যকরে সচেতনতামূলক কর্মসূচি

১৪ এপ্রিল ২০২১, ৪:১৭:৪৩

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি::
করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত এক সপ্তাহ লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় ও লকডাউন কার্যকরে সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (১৪ এপ্রিল) উপজেলার আবুতোরাব বাজারে এইসব কার্যক্রম পরিচালিত হয়। লকডাউন কার্যকরে সকাল থেকে বাজারে অবস্থান করেন ১১ নং মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার। এরপর দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুবল চাকমা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১টি মামলা পরিচালনা করে ১২ হাজার ১শ টাকা জরিমানা করেছেন। এরমধ্যে একটি ভোক্তা অধিকার আইনে। অন্যগুলো মাস্ক পরিধান না করার কারণে। এসময় মিরসরাই থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার উপস্থিত ছিলেন। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে ও লকডাউন কার্যক্রমে সচেতনতামূলক মাইকিং করে সবাইকে সতর্ক করা হয়েছে।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, করোনা মহামারি প্রতিরোধে ও সরকার ঘোষিত লকডাউন কার্যকরে আমার প্রিয় নেতা, সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশে ও আগামীর এমপি আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল ভাইয়ের পরামর্শে আমি সার্বক্ষণিক মাঠে রয়েছি। আবুতোরাব বাজারে নির্দিষ্ট দোকানপাট ছাড়া অন্য দোকানগুলো যেন খোলা রাখতে না পারে সেজন্য গ্রাম পুলিশ দায়িত্ব পালন করছে। পাশাপাশি মিরসরাই থানা পুলিশের টহল অব্যাহত রয়েছে। লকডাউন শতভাগ সফল করতে আমি ব্যবসায়ী ও ইউনিয়ন বাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: