শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬৯৭ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৩,১৭৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মিরসরাইয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

২৯ নভেম্বর ২০২০, ৪:৪২:২৪

মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম ব্যুরো::
নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে শনিবার (২৮ নভেম্বর) কর্মবিরতি পালন করছে চট্টগ্রামের মিরসরাইয়ের স্বাস্থ্য সহকারীরা। দেশের ২৯ হাজার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় দাবী বাস্তবায়ন পরিষদের ঘোষিত এ কর্মবিরতিতে মিরসরাই থেকে অংশ নেয় মিরসরাইয়ের নিয়োগপ্রাপ্ত স্বাস্থ্য সহকারীরা। মনিপতাকা হাতে নিয়ে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড যথাক্রমে ১৬ থেকে ১১, ১২, ১৩ তম গ্রেডে উন্নিতকরণের দাবীতে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মানববন্ধন করে।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, মিরসরাই এর দাবী বাস্তবায়ন পরিষদের আহবায়ক জাহেদ রফিক বলেন, স্বাস্থ্য সহকারীদের নিখুঁত টিকাদান কর্মসূচির কারণে বাংলাদেশ টিকাদানে বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ টি পুরস্কারে ভূষিত হয়েছে। এ সম্মাননাগুলো অর্জনে একমাত্র কারিগর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীরা। প্রাণীর টিকাদানকারীরা ১১ তম গ্রেডে চাকরি করলেও আমরা মানুষের টিকা দান করেও চাকরি করতে হচ্ছে ১৬ তম গ্রেডে। দাবী আদায়ের লক্ষ্যে আমরা অস্থায়ী টিকাদান কর্মসূচি থেকে বিরত রয়েছি। ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও বিরত থাকব। দাবী পূরণে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: