করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭১,৭৫৬
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালসহ সাত দফা দাবিতে অবস্থান কর্মসূচি।

২৬ নভেম্বর ২০২০, ১২:০৭:৫২

ষ্টাফ রিপোর্টারঃ
সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালসহ সাত দফা দাবিতে অবস্থান ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের গৌরব ফিরিয়ে আনার দাবীতে সারাদেশের মুক্তিযোদ্ধার সন্তানেরা অবস্থান কর্মসূচিতে অংশগ্রহন করেন। পরে মুক্তিযোদ্ধা মন্ত্রনালয় ঘেরাও করতে গেলে পুলিশ বাধা দিলে সেখানে অবস্থান নেন।
৭ দফা দাবীর মধ্যে, মুক্তিযোদ্ধার সন্তান ও তাদের পোষ্যদের জন্য সরকারি চাকরিতে বঙ্গবন্ধু প্রদত্ত ৩০% কোটা পূর্ণবহাল। মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে মৃত ও শহীদ মুক্তিযোদ্ধার নমিনীকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা এবং অমুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে প্রকৃত মুক্তিযোদ্ধাদের সঠিক ও চূড়ান্ত তালিকা প্রণয়ন ও প্রকাশ। জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি প্রদান ও মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন বাস্তবায়ন। মুজিব কোটের পবিত্রতা রক্ষায় সিনেমা ও নাটকে মুজিবকোট পরা বন্ধে আইন। মুক্তিযোদ্ধার সন্তান মেজর সিনহা, এএসপি আনিসুল করিম শিপনসহ পরিকল্পিত হত্যাসহ সারাদেশে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের উপর হামলাকারীদের বিচারের সম্মুখীন করা। মুক্তিযোদ্ধাদের কল্যাণে বঙ্গবন্ধু কর্তৃক প্রতিষ্ঠিত মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের বেহাত হয়ে যাওয়া হাজার কোটি টাকার সম্পত্তি উদ্ধার করে উভয় প্রতিষ্ঠানের আয় বৃদ্ধির মাধ্যমে মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করা। সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা একাত্তরের বধ্যভূমি ও গনকবর সমূহ চিহ্নিত করে সংরক্ষণ করা, শহীদ স্মৃতিস্তম্ভ নির্মাণ সহ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস অবৃকিত রেখে সংরক্ষণের ব্যবস্থা গ্ৰহণ।
সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সোলায়মান মিয়ার সভাপতিত্বে ও মহাসচিব মোঃ শফিকুল ইসলাম বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান শেখ শাহারুল ইসলাম, এফ.এম তসলিম রেজা, মিজানুর রহমান, মোকসেদুল আলম বাবুল, যুগ্ম মহাসচিব মোঃ আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক মাসুম বিল্লাহ, যুব বিষয়ক সম্পাদক মোঃ জিয়াউর রহমান, কেন্দ্রীয় নেতা মো. মাসুদ, আবিদ হাসান, রজত কান্তি, বিউটি আক্তার ও সুকান্ত ভট্টাচার্য প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: