করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫৮৪ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৫,০৭৪
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

‘মেসি চাইলে প্রতি ম্যাচে হ্যাটট্রিক করতে পারে’

১০ জানুয়ারি ২০২১, ১২:৩৬:৩২

বিশ্বসেরার তকমা তো অনেকবারই পেয়েছেন। রেকর্ড ৬ বারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসিকে নিয়ে কতজন কতরকম প্রশংসা বাণীই করেছেন। এবার বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান বললেন, মেসি চাইলে মাঠে যে কোনো কিছু করতে পারে। এমনকি প্রতি ম্যাচে হ্যাটট্রিক করলেও সেটি হবে স্বাভাবিক!

গেল ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন জাদুকর। এরপর তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন বার্সা কোচ।

গ্রানাদার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে কোম্যান বলেন, মেসি একজন উইনার। সে এমন একজন ফুটবলার যে কঠোর অনুশীলন করতে চায় আর মাঠে জানপ্রাণ উজাড় করে খেলতে চায়। সে চ্যাম্পিয়ন ফুটবলার যে হারতে পছন্দ করে না।

তিনি আরো বলেন, ক্রিসমাসের ছুটি কাটিয়ে ফেরার পরদিন থেকেই সে অনুশীলনে মনোযোগ দিয়েছে। প্রতিটি ম্যাচেই সে তার সর্বোচ্চ দিয়ে দলকে সাহায্য করতে চায়। আগের ম্যাচটাই দেখুন না। সে এমন একজন ফুটবলার যে প্রতি ম্যাচে হ্যাটট্রিক করলেও সেটি হবে খুব স্বাভাবিক ঘটনা।

চলতি মৌসুম শুরুর আগে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন লিওনেল মেসি। তবে চুক্তির বেড়াজালে আটকে শেষপর্যন্ত কাতালান শিবিরেই থেকে যেতে হয় তাকে। তবে মৌসুমের শুরুতে তাকে সেভাবে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তবে দিনেদিনে নামের প্রতি সুবিচার করতে শুরু করেছেন লিও। গেল ম্যাচে ২ গোল করে এরইমধ্যে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন তিনি।

সব মিলিয়ে লিগে এখন পর্যন্ত ১৬ ম্যাচে ৯ গোল আর ৪টি অ্যাসিস্ট মেসির।

গেল মৌসুমেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন ক্ষুদে জাদুকর। সবমিলিয়ে রেকর্ড ৭ বার পিচিচি ট্রফি উঠেছে তার শোকেসে। আগামী মৌসুমেও হয়তো ট্রফিটা থাকবে বিশ্বসেরা ফুটবলারের দখলেই।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: