করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭১,৭৫৬
প্রচ্ছদ / Uncategorized / বিস্তারিত

মেসি বাদ?

২৩ নভেম্বর ২০২০, ১১:৩৩:৫২

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে রাশান ক্লাব ডায়নামো কিয়েভের মুখোমুখি হবে বার্সেলোনা। সেই ম্যাচের স্কোয়াড থেকে দলের সুপারস্টার লিওনেল মেসিকে বাদ দেয়া হয়েছে বলে গুঞ্জন উঠেছে ইউরোপিয়ান গণমাধ্যমে।

মৌসুমটা খুব একটা ভালো যাচ্ছে না আর্জেন্টাইন তারকার। সবশেষ অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে পুরো ম্যাচেও তাকে খুঁজে পাওয়া যায়নি। মাঠে খুব ক্লান্ত মনে হয়েছে তাকে। ক’দিন আগে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শেষ করে বার্সেলোনায় পা রেখেই গণমাধ্যমের মুখোমুখি হয়ে মেসি বলেছিলেন, ক্লাবের সব দোষ কাঁধে নিতে নিতে ক্লান্ত তিনি।

সেই ছাপ পড়ছে তার মাঠের খেলায়। তাছাড়া টানা ম্যাচ খেলার ঝক্কি তো আছেই! সেটি মাথায় রেখেই কিনা, কোম্যান হয়তো তাকে বিশ্রামে পাঠাতে চাইতে পারেন!

অন্যদিকে, লা লিগায় বেশ বাজে অবস্থায় থাকলেও, চ্যাম্পিয়ন্স লিগে বেশ ভালো অবস্থানে আছে বার্সেলোনা। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আছে গ্রুপ টেবিলের শীর্ষে। ডায়নামো কিয়েভকেও আগের পর্বে হারিয়েছে বার্সা। সবমিলিয়ে দলের সেরা তারকাকে এই ম্যাচে বিশ্রামে পাঠালেও, খুব একটা সমস্যা হওয়ার কথা নয় ক্লাবটির।

যদিও ইনজুরি জর্জরিত বার্সার জন্য এমন সিদ্ধান্ত একটু বেশিই ঝুঁকিপূর্ণ হয়ে গেল কিনা, বলা মুশকিল। কারণ এমনিতেই আনসু ফাতি, উমতিতি, আরাউহোরা দীর্ঘদিন ধরেই ইনজুরির কারণে মাঠের বাইরে। সবশেষ ম্যাচে সেই তালিকায় যোগ দিয়েছেন জেরার্ড পিকে ও সার্জি রবার্তো। সেরা একাদশ সাজানোই তাই মুশকিল হয়ে পড়েছে কোম্যানের জন্য। তারপরও তিনি বিশ্রাম দিয়েছেন দলের সেরা তারকাকে।

কেবল মেসিই নন, পুরো মৌসুমে কোম্যানের সবচেয়ে বেশি সুনজরে থাকা মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ংকেও তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। তিনিই বার্সা শিবিরের একমাত্র ফুটবলার যিনি, মৌসুমের সবকটি ম্যাচের শুরুর একাদশে ছিলেন এবং পুরো নব্বই মিনিট খেলেছেন প্রতি ম্যাচেই। এই ম্যাচের আগে তাকেও বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন কোম্যান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: