করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫৭৮ ◈ আজকে মৃত্যু : ২১ ◈ মোট সুস্থ্য : ৪৭১,৭৫৬
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মে মাসের মধ্যে এসএসসির ফলাফল দেয়াহবে

২১ এপ্রিল ২০২০, ৩:২৮:৫৬

করোনাভাইরাসের কারণে সব রকমের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরমধ্যে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল মে মাসের মধ্যে প্রকাশ করার লক্ষ্য নিয়ে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (২১ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে এ বিষয়ে বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমে গেলে যেদিন অফিস খুলবে, তার দুই সপ্তাহ পর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

সার্বিক পরিস্থিতি নিয়ে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে আজ ভিডিও কনফারেন্স করেছেন তিনি।

মাহবুব বলন, ‘আমাদের প্রস্তুতি হল অফিস খোলার দুই সপ্তাহের মধ্যে এসএসসির ফল ঘোষণা করা হবে। বোর্ডগুলো প্রস্তুতি নিচ্ছে, যেটুকু কাজ বাকি আছে তা অফিস খোলার পরপরই বোর্ডগুলো শেষ করবে।’

এদিকে, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও করোনার কারণে ২২ মার্চ তা স্থগিত করে সরকার। এপ্রিলের প্রথম দিকে পরীক্ষার নতুন তারিখ ঘোষণার কথা থাকলেও করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় তা আর সম্ভব হয়নি।

এ বিষয়ে প্রশ্ন করলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হওয়া সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে, সবকিছুই সিচুয়েশনের উপর নির্ভর করবে।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: