শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৩৫৬ ◈ আজকে মৃত্যু : ৩০ ◈ মোট সুস্থ্য : ১৩৭,৯০৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মোংলায় সংক্রমণের ঝুঁকি মাথায় নিয়েও করোনা আক্রান্তদের পাশে নৌবাহিনী

১৪ জুলাই ২০২০, ৭:৫৪:০৫

মেহেদী হাসান শুভ, মোংলা প্রতিনিধি

মোংলায় করোনায় আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে তাদের খোজঁ খবর নিচ্ছেন নৌবাহিনী কন্টিনজেন্টের সদস্যরা। তাদের শারীরিক খোঁজ খবর নেওয়া এবং মানসিক উৎসাহ প্রদান ও মনোবল অটুট রাখার পরামর্শ সহ সার্বিক বিষয়ে সহযোগিতা করে যাচ্ছেন তারা।
জানা গেছে, গত ২৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত মোংলা উপজেলায় মোট ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ জন। এখন পর্যন্ত যারা অসুস্থ আছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে নিয়মিত খোঁজ রাখছেন কন্টিনজেন্টের সদস্যরা। অনেক দূর্ঘম এলাকা পাড়ি দিয়ে আক্রান্তদের বাড়িতে গিয়ে তাদের স্বজনদের সাথে দেখা করে সার্বিক বিষয়ে খোঁজ খবর নিচ্ছে নৌবাহিনী।
মোংলা নৌ কন্টিনজেন্ট কমান্ডার লেফটন্যান্ট কমান্ডার এ.টি এম রিজওয়ানুল জান্নাত ও লেফটেন্যান্ট এম রাকিবুল ইসলাম তানভীর এবং লেফটেন্যান্ট এন এম এম কায়সারের নেতৃত্বে নৌবাহিনী করোনা সংক্রমণ প্রতিরোধে মোংলার স্থানীয় প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতার পাশাপাশি জনসচেতনামূলক টহল কার্যক্রম অব্যাহত রেখেছে।

প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণ রোধকল্পে বাংলাদেশ নৌবাহিনী তাদের বহুমুখী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দ্রুত ছড়িয়ে পড়া করোনা সংক্রমণরোধে নৌবাহিনীর পক্ষ থেকে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে নৌ সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষে মোতায়েনকৃত নৌ কন্টিনজেন্ট মোংলা এলাকায় সচেতনতামূলক টহল পরিচালনা করে এবং উপজেলার বিভিন্ন এলাকায় কোভিড-১৯ প্রতিরোধ সর্ম্পকিত বিপুল পরিমান লিফলেট বিতরণ করে। এছাড়াও মোংলা উপজেলার বিভিন্ন জামে মসজিদে নামাজের পূর্বে মসজিদের চারপাশে ব্লিচিং পাউডার দিয়ে জীবাণুমুক্ত করা হয়। পাশাপাশি সাধারণ জনগণকে কমপক্ষে ৩ ফুট সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণপরিবহন ব্যবহারের ক্ষেত্রে সরকারী নীতিমালা অনুসরণ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ে মাস্ক ব্যবহার করতে বলা হয়। এছাড়া করোনা প্রতিরোধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে নৌবাহিনী কন্টিনজেন্ট মোংলা উপজেলার খানজাহানহাট, চিলা, দিগরাজ বাজার, বুড়িরডাঙ্গা, আপাবাড়ি, কলেজ মোড়, চাঁদপাই, সোনাইলতলা, মিঠাখালি, বুড়বুড়িয়া, হাসপাতাল চত্ত্বর, ফেরিঘাট এলাকায় নিয়মিত সচেতনতামূলক টহল প্রদান করে। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ বিভিন্ন কোভিড-১৯ প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: