করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৫০০,৪৬৮

মোড়ে মোড়ে পিঠার দোকান

১৯ জানুয়ারি ২০২১, ৫:১৭:২৭

ধোঁয়া ওঠা ভাপাপিঠার স্বাদ পেতে সকাল ও সন্ধ্যায় গায়ে গরম কাপড় জড়িয়ে অনেকেই ভিড় করছে সেখানে।

পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধিঃ পীরগঞ্জে ঠান্ডার প্রকোপ বাড়ার সাথে সাথে কদর বেড়েছে নানা প্রকার মূখরোচক শীতের পিঠার। উপজেলা শহরের বিভিন্ন স্থানে রাস্তার পাশে গড়ে উঠেছে ভ্রাম্যমাণ পিঠার দোকান। সকাল ও সন্ধ্যায় সেখানে ভিড় জমছে মানুষের পিঠার স্বাদ নিতে ।

শহর ঘুরে দেখা যায়, বিভিন্ন মোড়ে ও পাড়া মহল্লায় হতদরিদ্র ও নি¤œ আয়ের মানুষ গড়ে তুলেছে শতাধিক শীতের পিঠার দোকান। থানা মোড়, কলেজ বাজার, সিনেমা হল রোড, বটতলা, টি এন টি , মাস্টার মোড় সহ বিভিন্ন এলাকায় এসব পিঠার দোকানের দেখা মিলে। ধোঁয়া ওঠা ভাপাপিঠার স্বাদ পেতে সকাল ও সন্ধ্যায় গায়ে গরম কাপড় জড়িয়ে অনেকেই ভিড় করছে সেখানে। মূলত সেখানে ভাপা ও চিতইপিঠা তৈরি হচ্ছে। প্রতিটি পিঠার দাম ৫ থেকে ১০ টাকা। আবার অনেক দোকানি চিতইপিঠার মধ্যে ডিম দিচ্ছেন। এই ডিম চিতইপিঠা প্রতিটি ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে। শিশু-কিশোর, দিনমজুর, রিকশাচালক, চাকরিজীবী, শিক্ষার্থী সহ সব শ্রেণি-পেশার মানুষ পিঠার দোকানে ভিড় করছে। অনেকে কর্মস্থল থেকে ফেরার পথে সন্ধ্যায় পিঠা নিয়ে যান বাড়িতে। শহরের ভেলাতৈড় এলাকার বাসিন্দা মহিদুল ইসলাম বলেন, বাসায় এখন পিঠা তৈরি করা অনেক কষ্টকর ও ঝামেলা মনে হয়। বাজারের পিঠা আমার পরিবারের সদস্যদের অনেক পছন্দ। আমি প্রায়ই ভাপা ও চিতইপিঠা ক্রয় করে বাসায় নিয়ে আসি। দরিদ্র লোকজন এসব ভ্রাম্যমাণ পিঠার দোকান দিয়েছেন। পুরুষদের পাশাপাশি অনেক নারীও দোকানে পিঠা বিক্রি করছেন। স্বল্প সময়ে বেশ কিছু দরিদ্র মানুষের এর মাধ্যমে বাড়তি আয় সুযোগ তৈরি হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: