করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৪৮৮ ◈ আজকে মৃত্যু : ২৬ ◈ মোট সুস্থ্য : ২৭৩,৬৯৮

যশোরের কেশবপুরে পাট খড়ির দাম চড়া

২ সেপ্টেম্বর ২০২০, ১১:২২:৩২

স্বাধীন মোহাম্মদ আব্দুল্লাহ, যশোর থেকে:- যশোরের কেশবপুরে পাট খড়ির দাম দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে তুলনামূলক দাম বৃদ্ধি থাকার কারণে কৃষি নির্ভর পরিবার কিছুটা উপকৃত হলেও চরম বিপাকে খেঁটে খাওয়া সাধারণ দিনমজুর থেকে শুরু করে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবার গুলো। চলতি বছরে ঘূর্ণিঝড় ও বৃষ্টিপাত বেশি হওয়ার কারণে কৃষকেরা পাট চাষে লাভবান হতে পারেননি। ভালো ফলন না পাওয়ার কারণে এই দাম বৃদ্ধি হয়েছে বলে জানা যায়।

কেশবপুরে অঞ্চল ভেদে পাট খড়ির দাম ৩০-৫০ টাকা আঁটি। যা অতীতে ১০-২০ টাকার মধ্য সীমাবদ্ধ ছিলো। কেশবপুরের ঝিকরা গ্রামের কৃষক সোলাইমান হোসেন জানান, এ বছর পাট চাষ কম হয়েছে। জমিতে পানি থাকার কারণে সময় মত পাটের বীজ বপন করা সম্ভব হয় নি। যার কারণে পাট খড়ির দাম বেশি। এবার পাটের দামও বেশি হবে। মধ্যকূল গ্রামের রহমত উল্লাহ কেশবপুর বাজারের চায়ের দোকানি জানান, পাটের চাষ কম, ফলনও ভালো হয় নি। যার কারণে পাট খড়ির দাম বেশি। এখন পাট খড়ি কেনার মত নেই।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: