প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

লোকমান হোসেন রানা

নিজস্ব প্রতিনিধি (যশোর)

যশোর জেলায় বাড়ছে গ্রাম-গঞ্জে শীতের প্রচন্ড প্রকোপ

১২ জানুয়ারি ২০১৯, ১২:৩২:৪০


মোঃলোকমান হোসেন(রানা),নিজস্ব প্রতিনিধি:-
যশোর জেলায় হঠাৎ করে প্রচন্ড ঠান্ডায় ভোগান্তিতে পড়ছে প্রাণিকুল।কয়েক দিন ধরে বইতে শুরু করেছে ঠান্ডা হাওয়া।

বেকায়দায় পড়েছে ছিন্নমূল সহ নিম্ন আয়ের মানুষ।সব শ্রেনীর মানুষ গরম কাপড় কিনতে ছুটছেন শহর সহ গ্রামগঞ্জের বাজার গুলোতে। বিভিন্ন বাজারের ফুটপাতেও বাড়ছে শীত বস্ত্র বেচাকেনা।শাল চাদর-সুয়েটার শিশু পোশাকসহ বিভিন্ন ধরনের শীত বস্ত্র। কেনাকাটায় ব্যাস্ত ক্রেতা ও ব্যাবসায়িরা।টানা এক সপ্তাহ ধরে বেড়েছে শীতের প্রকোপ।বাড়ছে শীত বস্ত্রের চাহিদা।তবে এবার যশোর জেলার বিভিন্ন বাজারের বড় বড় স্থানীয় মার্কেটের দোকানে শীত বস্ত্রের দামের তুলনায় ফুটপথে গরম কাপড়ের দাম অনেকটা কম হওয়ায় নিন্ম আয়ের মানুষ সহ ছিন্নমুল মানুষেরা ফুটপথ থেকে কিনছেন গরম কাপড়।পরিবার পরিজন নিয়ে অনেকে আসছেন শীত বস্ত্রের ফুটপাতের দোকান গুলোতে।কম দামে শীত বস্ত্র কিনতে পেরে খুশি তারা।বিভিন্ন মার্কেটের সামনে ফুটপথে জমে উঠেছে হরেক রকম শীত বস্ত্রের বেচাকেনা।

লাভবান হচ্ছেন ক্রেতা বিক্রেতরা। ব্যাস্ত সময় পার করছেন ফুটপথের ব্যাবসায়িরা-বস্ত্র ব্যাবসায়িরা।ফুট পথের একজন ব্যবসায়ীর কাছে জানতে চাইলে তিনি জানান,শীত এলেই বাড়ে গরম কাপড়ের চাহিদা। নিন্ম আয়ের মানুষেরা ফুটপথ থেকেই কিনছেন গরম কাপড় লাভবান হচ্ছেন ক্রেতা -বিক্রেতারাও।এদিকে শার্শা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মজ্ঞু জানান, উপজেলা পরিষদ থেকে গরীব ও দু:স্থদের জন্য শীত বস্ত্র বিতরন করা হচ্ছে।তবে সমাজের যারা বিত্তবান ধনী ব্যক্তি আছে তাদেরকেউ সহযোগিতাই এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: