শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬১৪ ◈ আজকে মৃত্যু : ৫ ◈ মোট সুস্থ্য : ৪৯৯,৬২৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মতলব উত্তরের ছোট চরকালিয়া সপ্রাবি সহকারী শিক্ষকের বিদায় সংবর্ধনা

যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত–প্রফেসর জাকির হোসেন জামাল

২০ ফেব্রুয়ারি ২০২১, ১০:৫৪:৩৭

হাসানপুর এসএন সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর জাকির হোসেন জামাল বলেন, আদর্শ শিক্ষকরাই আদর্শ ছাত্র তৈরী করতে পারেন। আর সেই ছাত্ররাই দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারেন। তিনি রোববার (২০ ফেব্রুয়ারী) সকালে মতলব উত্তরের ছোট চরকালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রমজান হোসেন এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথি বলেন, বিদায় অত্যন্ত বেদনাদায়ক একটি শব্দ। বিদায় একটি চিরন্তন সত্য, বিদায় বলতে গেলে কেন জানি বুকের ওপর একটি পাহাড় চেপে বসে। অত্যন্ত সৎ, নিষ্ঠাবান এবং পরিশ্রমী ছিলেন। এই বিদায় বেলায় আমাদের সকলের মন আজ ভারাক্রান্ত। এই শূন্যতা আমাদের মাঝে কিভাবে পূূূরণ হবে তা বলা খুব কঠিন।

তিনি আরো বলেন, যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। যুগের পর যুগ জাতির সামগ্রিক উন্নয়নের ধারকগণের মন, মগজ, মস্তিষ্কের পরিস্ফুটন ঘটানোর ক্ষেত্রে সবচেয়ে বেশি অবদান হচ্ছে শিক্ষকদের। শিক্ষকরাই হলেন জাতির প্রধান চালিকা শক্তি। মানুষ গড়ার কারিগর শিক্ষকদের হাত ধরেই উদিত হয় জাতির সেবকদের।

অশ্রু আর ভালবাসার অর্ঘ্যে বিদায় নেওয়া সহকারী শিক্ষক মো. রমজান হোসেন আবেগ আপ্লুত হয়ে বলেন, আগামী দিনগুলো পরিবারের সদস্যদের নিয়ে যাতে ভালভাবে কাটাতে পারে সেজন্য সকলে আমার জন্য দোয়া করবেন। আর আপনাদের সকলের জন্য দোয়া করি। তিনি আরো বলেন, আমি প্রায় দীর্ঘ ৩৪ বছর এই শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করেছি। এতদিনে প্রতিষ্ঠানের প্রতিটি ইট-কণার সঙ্গে আমার স্মৃতিবিজড়িত আছে। এই প্রতিষ্ঠানকে মনে করতাম আমার পরিবারের একটি অংশ। প্রতিষ্ঠানটি আমার হৃদয়ে গেঁথে থাকবে।

আলোর সন্ধানে যুব সংঘের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ১০৪নং ছোট চরকালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি চাঁদপুর জেলা যুবলীগের অন্যতম সদস্য সাখাওয়াত হোসেন গাজী। নাজমুল হাসান গাজীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. অলিউল্ল্যাহ।

আরো বক্তব্য রাখেন, সাবেক প্রধান শিক্ষক জ্যাতিষ চন্দ্র কীর্ত্তিনীয়া, আলোর সন্ধানে যুব সংঘের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোলাম মোস্তফা গাজী সুমন, সমাজসেবক আব্দুল আলী দেওয়ান, মুক্তিপল্লী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, ইউপি সদস্য সফিকুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি নান্নুু গাজী, সদস্য কামাল হোসেন গাজী, সাবেক সদস্য আ. রহমান তপাদার, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা হাজেরা খাতুন, প্রাক্তন ছাত্র মনির হোসেন।

পরে বিদায়ী সংবর্ধিত সহকারী শিক্ষককে সম্মননা ক্রেস্ট ও মহা মূল্যবান কুরআন শরীফ’সহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। মানপত্র পাঠ করেন সহকারী শিক্ষিকা অঞ্জনা আক্তার। এ সময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: