fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

কামরুল হাসান মুরাদ

ঝালকাঠি প্রতিনিধি

রাজাপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য সার-বীজ বিতরন

২৪ এপ্রিল ২০১৯, ১২:৫১:২৯

কামরুল হাসান মুরাদ::
ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন করা হয়েছে। কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০২০ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এই বীজ ও সার বিতরন করা হয়েছে। মঙ্গলবার(২৩এপ্রিল) সকাল সারে ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে ওইসব কৃষি উপকরন বিতরন করা হয়। বিনামূল্যে সার ও বীজ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব নির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন ও উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওরাদার’র সভাপত্বিতে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ রিয়াজ উল্লাহ বাহাদুর, রাজাপুর রিপোটার্স ইউনিটি সভাপতি আউয়াল গাজী, খান রিজভী আহম্মেদ ছাব্বির প্রমূখ।

কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার ছয়টি ইউনিয়নের ১ হাজার ৩৫০জন কৃষকদের মাঁেঝ সার ও বীজ বিতরন করা হবে। তাদের প্রত্যেককে ৫কেজি বীজ, ১৫কেজি ডিএপি সার ও ১০কেজি করে এমওপি সার বিতরন করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: