fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

কামরুল হাসান মুরাদ

ঝালকাঠি প্রতিনিধি

রাজাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই গুরুপের সংঘর্ষে আহত ৪

২৪ এপ্রিল ২০১৯, ১০:৩১:০৫

কামরুল হাসান মুরাদ::
ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বড় কৈবর্ত্তখালী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গুরুপের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে। আহতের মধ্যে দুই জনকে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন তাউহিদুল ইসলাম(১৯), মোঃ শাহাদাৎ হোসেন সবুর(২৯), উম্মে সালমা পলি(৩১), মোঃ আব্দুল বারেক উকিল (৬৫)। মঙ্গলবার(২৩এপ্রিল) অনুমান ২টা ৪৫ মিনিটের দিকে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বড় কৈবর্ত্তখালি গ্রামের উকিল বাড়ির জহিরুল হক উকিলের ছেলে মোঃ শাহাদাৎ হোসেন সবুর ও তাউহিদুল ইসলামের সাথে একই বাড়ির প্রতিপক্ষ মোঃ আব্দুল বারেক উকিলের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। জমিজমা সংক্রান্তের বিরোধের কারনেই এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মোঃ শাহাদাৎ হোসেন সবুর জানান, একই বাড়ির আব্দুল বারেক উকিল আমাদের জমিতে মাটি বরাট করতে ছিল তখন আমি ও আমার ছোট ভাই বরিশাল বি এম কলেজের শিক্ষার্থী তাউহিদুল ইসলাম সেখানে গিয়ে তাকে আমাদের জমি বরাট না করার জন্য নিষেধ করি। আমরা তাকে নিষেধ করলে সে আমাদের উপর ক্ষিপ্ত হয়ে তার হাতে থাকা কোদাল ও শাপল দিয়ে আমাকে ও আমার ছোট ভাই তাউহিদুলের উপর হামলা চালাতে শুরু করে এর মধ্যে তার মেয়ে উম্মে সালমা পলি এসে আমাদের উপর হামলা চালায়। এই হামলায় আমরা গুরুতর আহত হই। পরে স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে।

উম্মে সালমা পলি জানান, এই জমিটা নিয়ে বিরোধ চলতে ছিল, সেই জমিতে আমাদের গাছে বাবা মাটি দিতে ছিল সেই মুহুর্তে সবুর ও তাউহিদ হামলা চালায়। আমি আমার বাবাকে রক্ষা করতে গিয়ে আমিও গুরুতর আহত হই। পরে স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসে।

এই বিষয়ে রাজাপুর থানার ডিউটি অফিসার এ এস আই আবুল কালাম জানান, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: