fbpx
বুধবার ১৭ জুলাই, ২০১৯

রাজাপুরে মানব সেবায় কাজ করছেন সাংবাদিক আহসান হাবীব সোহাগ এর পরিচালনায় প্রতিষ্ঠান গুলো

১০ জুলাই, ২০১৯ ৬:৫৬:০৩

কামরুল হাসান মুরাদ::
ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার গরীব-অসহায় মানুষের স্বাস্থ্য সেবায় অনন্য ভূমিকা রেখে চলেছে সাংবাদিক মোঃ আহসান হাবীব সোহাগ এর পরিচালনায় সোহাগ ক্লিনিক রাজাপুর, সোহাগ চক্ষু হাসপাতাল, ইসলামিয়া ফার্মেসী ও সোহাগ ফাউন্ডেসন সহ অনেক সংগঠন। শুধু এখানেই শেষ নয়, বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে স্বাস্থ্য পীড়িত মানুষের পাশে এসে দাঁড়ায় প্রতিষ্ঠান গুলো।

সাংবাদিক মোঃ আহসান হাবীব সোহাগ পরিচালনায় প্রায় এক যুগ আগে রাজাপুর সদরে প্রতিষ্ঠিত হাঁটি হাঁটি পা-পা করে প্রতিষ্ঠানটি আজ একটি আধুনিক স্বাস্থ্য সেবার নাম সোহাগ ক্লিনিক রাজাপুর। প্রতিদিন কম খরচে এ্যাপেনডিস, হার্নিয়া, জরায়ু,টিউমার, ছোট-বড় টিউমার, সিজার, নরমাল ডেলিভারী, জরুরী অক্সিজেন, নেবুলাইজার সরবরাহ করা হয়। ডায়াবেটিকস চেকআপ, রক্তের গ্রুপকরা, রক্ত দেওয়া-নেওয়ার ব্যবস্থা, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকস নিয়ন্ত্রনে রাখার ব্যবস্থা করা হয়। এ ছাড়াও মুক্তিযোদ্ধো, ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধার সন্তান ও পরিবার, প্রতিবন্ধি, অসচ্ছল ও যে কোন ডায়াবেটিস রুগীদের, চক্ষু রুগীদের কম খরচে চিকিৎসা বা বিনামূল্যে সুন্নাতি খাতনা করা এবং কম খরচে অপারেশন করে রুগীদের অবস্থা অনুযায়ী টাকা নিয়ে বা বিনামূল্যে গরিব রুগীদের নানা রকম চিকিৎসা সেবা দিয়ে অত্র এ অ লের চিকিৎসা সেবায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পড়ের স্থান দখল করে আছে। সোহাগ ক্লিনিকে ২৪ ঘন্টা ডিজিটাল মেশিনে আল্ট্রাসনো করা হয়। কম্পিউটারাইজড মেশিনে এক্স-রে, জ্বর, বাতজ্বর পরীক্ষা, কম্পিউটার মেশিনে জন্ডিস, হেপাটাইটিস বি ভাইরাস, লিভার পরীক্ষা, ইসিজি, রক্ত, প্রসাব, কফ, মল পরীক্ষা ও অভিজ্ঞ ডাক্তার দ্বারা আল্ট্রাসনো করে গর্ভবতী ও স্ত্রী রোগ সহ সকল ধরনের রোগীদের চিকিৎসা পত্র দিয়ে থাকেন। রোগীদের সুষ্ঠু চিকিৎসা সেবায় সোহাগ ক্লিনিক রাজাপুর এখন প্রথম সারিতে অবস্থান করায় মানুষের রিদয় স্থান করে নিয়েছে। তাই বিভিন্ন চিকিৎসায় অসহায় মানুষের এক অবলম্বনের নাম সোহাগ ক্লিনিক রাজাপুর।

এদিকে রোগী সাধারনের নিরাপত্তা নিশ্চিত করতে ক্লিনিকটিতে পর্যাপ্ত ক্লোজ সার্কিট ক্যামেরা ও নিজস্ব বিদ্যুৎ ব্যবস্থা রয়েছে। রাজাপুর উপজেলা সদরে বে-সরকারি ক্লিনিকে আধুনিক সব চিকিৎসা ব্যবস্থায় রীতিমত সন্তোষ প্রকাশ করেছেন সাধারন এলাকাবাসী।

চলতি বছরের ২৩ এপ্রিল মঙ্গলবার স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সোহাগ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্প এর শুভ উদ্ধোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান। উদ্ধোধনের পর থেকে সপ্তাহের প্রতি মঙ্গলবার সোহাগ চক্ষু হাসপাতালে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত রুগিদের ১০ টাকা টিকিটে চিকিৎসা প্রদান ও বিনা মূল্যে ঔষধ বিতরন করা হচ্ছে। তাছাড়া এলাকার গরিব মানুষের অর্থিক সুবিধা সহ চাল,আলু,আটা,ডিম, সারি-লুঙ্গী বিতরন করায় সাধারন মানুষের কাছে সমাজ সেবক হিসাবে পরিচিতি পান সাংবাদিক মোঃ আহসান হাবীব সোহাগ।

সাংবাদিক মোঃ আহসান হাবীব সোহাগ ২০০৬ সালে ক্লিনিকে চিকিৎসা সেবা দেয়ার আগে থেকেই ১৯৮৭ ইং সাল থেকে রাজনৈতিক,সামাজিক,সাস্থসেবা,ধর্মিয় অনুষ্ঠান সহ অনেক ক্লাব,সমিতির কর্মকর্তা বা সংগঠনিক পদে থেকে মানব ও সামাজিক উন্নয়নে অবদান রেখেছেন। তার এই অবদান এর জন্য বহু সামাজিক প্রতিষ্ঠান থেকে সমাজ সেবা ও সাস্থা সেবায় অবদান রাখার জন্য সন্মাননা পদক উপহার পেয়েছেন। বর্তমানে তিনি রাজাপুর প্রেসক্লাব ও বিএমএসএফ রাজাপুর এর সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

সাংবাদিক মোঃ আহসান হাবীব সোহাগ বলেন, আল্লাহ আমাকে যে শক্তি সম্পদ দিয়েছে তা মানুষের কল্যানে ব্যায় করে আত্ম তিপ্তি পাই। আমার আয়ের সিংহভাগই মানুষের কল্যানে ব্যায় করি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD