প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাজারহাটে অসুস্থ গরুর মাংস বিক্রির দায়ে ১০হাজার টাকা জরিমানা

৪ জুন ২০১৯, ৪:৪৩:৪৪


এ.এস.লিমন,রাজারহাট(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উমরমজিদ ইউপির পূর্ববালাকান্দি এলাকায় কৈকুড়ি নামক স্থানে অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রির দায়ে মুকুল নামে একজন মাংস বিক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতে দশ হাজার টাকা জরিমানা ও ১০৫ কেজি মাংস জব্দ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে ঈদুল ফিতরের প্রাক্কালে কসাই মুকুল একটি অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি করছেন মর্মে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ, স্যানিটারি ইন্সপেক্টর, প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা সহ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহঃ রাশেদুল হক প্রধান মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় অভিযুক্ত কসাই মুকুল ও তার কর্মচারীদের মাংস সহ গ্ৰেফতার করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুযায়ী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর হতে গরুর সুস্থতার প্রমাণ স্বরূপ প্রত্যয়ন নেয়া হয়েছে কিনা জানতে চাইলে উক্ত কসাই মুকুল তা দেখাতে অপারগতা প্রকাশ করেন।

তাই, ভেটেরিনারি সার্জন কর্তৃক সুস্থতার প্রত্যয়ন না থাকায় উক্ত জবাইকৃত গরুর মাংস বিক্রি ও খাওয়া জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর মর্মে স্যানিটারি ইন্সপেক্টর ও প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা মতামত প্রদান করেন। পরবর্তীতে জব্দকৃত ১০৫ কেজি মাংস মাটিতে পুঁতে বিনষ্ট করা হয় এবং অভিযুক্ত জনাব মোঃ মুকুল কে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুযায়ী দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: