fbpx
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এ.এস লিমন

রাজারহাট ( কুড়িগ্রাম ) প্রতিনিধি

রাজারহাটে গরুর-গাড়িসহ গ্রাম-বাংলার নানা অনুষঙ্গ নিয়ে শোভাযাত্রা

১৬ এপ্রিল ২০১৯, ১২:০৩:৫৬

এ.এস.লিমন রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাটে বর্ষবরণ উৎসবকে কেন্দ্র করে ছিলো নানা আয়োজন। আনন্দ র‌্যালি ও মঙ্গলশোভা যাত্রায় অংশ নেন নানা শ্রেণি-পেশার মানুষ। এ সময় তুলে ধরা হয় আবহমান বাংলা ঐতিহ্যের নানা অনুষঙ্গ।

রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ ১৪২৬ বাংলা নববর্ষ বরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ষবরণে গ্রাম বাংলার ঐতিহ্য চারু শিল্পের তৈরি বিভিন্ন ব্যানার ফ্যাষ্টুন ও মুখোশ, গরুর গাড়ী, লাঙ্গল, মুঠো জালসহ বিভিন্ন সাজে সর্জ্জিত হয়ে মঙ্গল শোভাযাত্রা বের করে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা শিশু পার্কে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার, সরকারি মীর ইসমাইল হোসেন কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম রানা, ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রামজীবন কুন্ডু ও জেলা পরিষদ সদস্য আব্দুস ছালাম প্রমূখ।

পরে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে ইত্যাদির মিউজিশিয়ান রবিউল ইসলামের পরিবেশনায় আর্কষনীয় মাথার চুল দিয়ে ট্রাক টানা সহ বিভিন্ন খেলা প্রদর্শণ করে দর্শকদের মাতিয়ে তোলেন।

অপরদিকে বর্ষবরণ উপলক্ষে সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ, রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, সুখদেব ফাজিল(ডিগ্রী) মাদরাসা, সুখদেব সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নববর্ষ উদযাপিত হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: