fbpx
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

রাকিবুল হাসান

রাজিবপুর উপজেলা সমাজসেবা অফিসারের বিরুদ্ধে ঘুষ গ্রহনসহ একাধিক অভিযোগ

৩১ জানুয়ারি ২০১৯, ১২:০৫:১৭

রাকিবুল হাসান রাজিবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি:
কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা সমাজসেবা অফিসার মো. ইসমাইল হোসেনের বিরুদ্ধে রোগী কল্যাণের চেক প্রদান, বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতার নতুন নামে এবং মৃত্যু ব্যক্তির ভাতার নামের পরিবর্তনের ঘুষ গ্রহনসহ একাধিক অভিযোগ পাওয়া গেছে। নাছিমা বেগম ও মোহনগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্য রেফাজ উদ্দিন নামের দু’ ব্যক্তি জেলা প্রশাসক কুড়িগ্রাম বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার চররাজিবপুর কারিগর পাড়া গ্রামের নাছিমা বেগমের স্বামী আমিনুল ইসলাম একজন ক্যান্সার আক্রান্ত রোগী তার চিকিৎসার জন্য সমাজসেবা মন্ত্রণালয়ে আর্থিক সাহায্যের আবেদন করেন নাছিমা। আবেদনের সময় উপজেলা সমাজসেবা অফিসার তার কাছ থেকে ৫হাজার টাকা ঘুষ নেয়। অনুদানের চেকগ্রহনের সময় আরো ৫হাজার টাকার দাবী করে তিনি। ঐ টাকা না দিলে চেক দিতে অস্বীকৃতি জানান ইসমাইল হোসেন। পরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানের মাধ্যেমে চেক গ্রহন করেন নাছিমা। টাকা দিতে অস্বীকৃতি জানালে নাছিমা বেগম কে অশ্লীলভাষায় গালাগালিসহ নানা ভাবে হুমকি দামকি দেয় তিনি। অপর অভিযোগে মোহনগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্য রেফাজ উদ্দিন বলেন ঐ অফিসার মাসে ২/৩ দিন অফিসে উপস্থিত থাকেন।

বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতার নতুন নামে ৫হাজার টাকা করে ঘুষ নেয়। মৃত্যু ব্যক্তির বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা নাম পরিবর্তনে জন্য ৪হাজার করে টাকা ঘুষসহ ইউপি চেয়ারম্যান ও মেম্বরদের সহিত সর্বদা অসৌজনমুলক আচরণ করেন তিনি।

রাজিবপুর উপজেলার সমাজসেবা অফিসার মো. ইসমাইল হোসেন বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ করে কি করবে। আমি ঘুষ নিয়েছি তার প্রমাণ কি। জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছে তদন্ত হোক তার পর দেখা যাবে। আমি আগে কিছুই বলবোনা।

রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসার মো.মেহেদী হাসান বলেন, অভিযোগ করেছে জেলা প্রশাসক বরাবরে আমার কাছে অভিযোগ আসলে তদান্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: