fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাণীশংকৈলে চিকিৎসা সেবার অব্যবস্থাপনার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

১৪ জুলাই ২০১৯, ৭:৩৩:৪৮

সাব্বির আহমেদ, রাণীশংকৈল প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের ৫০ শয্যা হাসপাতালের চিকিৎসা সেবার অব্যবস্থাপনার প্রতিবাদে আবারও মানববন্ধন করেছে উপজেলার সচেতন রাণীশংকৈলবাসী । রবিবার সকালে উপজেলা পরিষদ চত্তরে সচেতন রাণীশংকৈল বাসী’র আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় । প্রায় দুই শতাধিক শিক্ষার্থী, পেশাজীবি মানুষসহ এলাকাবাসীর অংশগ্রহনে উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক তারেক আজিজের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা তাঁতীলীগের সদস্য সচিব নুর ইসলাম কিনু , উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক স¤পাদক জাকারিয়া ডন, জয়ভীম ছাত্র-যুব সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রসেঞ্জিত মলয়, রাণীশংকৈল বন্ধুত্বের হাতছানি’র সভাপতি হারুন সরকার, মৃত নবজাতকের চাচাত ভাই ডলার প্রমুখ।নানা সমস্যার কথা মানববন্ধনে তুলে ধরে বক্তারা বলেন, শহরের প্রানকেন্দ্রে অবস্থিত রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এই স্বাস্থ্য কমপ্লেক্সের আজ বেহাল দশা । দেখছেনা কেউ । কোন নিয়ম-শৃংখলা ছাড়াই চলছে পৌরশহরে অবস্থিত ৫০ শয্যা হাসপাতালটির চিকিৎসা সেবাসহ সকল কার্যক্রম। বিদ্যুৎ না থাকলে চলে না জেনারেটর। ফলে অন্ধকারে যেতে হয় বাতরুমে ।

এতে বিড়ম্বনার শিকার হতে হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সে আগত এবং ভর্তি রোগীদের।এর উপর নির্ভর করছে দুই উপজেলার প্রায় হাজার হাজার মানুষ । এই স্বাস্থ্য কমপ্লেক্সে যারা চিকিৎসা সেবা নিতে আসে তারা পাইনা ওষুধসহ তাদের কাঙ্খিত সেবা । এছাড়াও রোগী এবং তাদের আতœীয়-স্বজনদের সাথে কর্মরত চিকিৎসকদের অশোভন আচরণের কথা তারা তুলে ধরেন ।চলতি মাসের ১০ জুলাই চিকিৎসকের অহেলার কারণে এক নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে বলে মানববন্ধনে বক্তারা বলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: