fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাবিতে আমেরিকান সোসাইটির উদ্যোগে কম্পিউটেশনাল কেমিস্ট্রি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

১৩ এপ্রিল ২০১৯, ১১:৫৫:৩১

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ইন্ট্রোডাকশন টু কম্পিউটেশনাল কেমিস্ট্রি এন্ড এক্টিভেটিস অন রেড গ্রীন রিসার্চ সেন্টার’ শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি এবং রেড গ্রীন রিসার্চ সেন্টার এর যৌথ উদ্যোগে বিশ^বিদ্যালয় ডীনস কমপ্লেক্স কনফারেন্স রুমে সেমিনারটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মেহেদি হাসান জয়নের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. ফজলুল হক এবং রেড গ্রীন রিসার্চ সেন্টারের একদল তরুণ গবেষক।

সোসাইটির সদস্য রিমানা আক্তার এবং উম্মে হাবিবা শিমু স ালনায় সেমিনারে কম্পিউটেশনাল কেমিস্ট্রি, বিজ্ঞানের বিভিন্ন শাখায় এর প্রয়োগ এবং এই বিষয়ক রেড গ্রীন রিসার্চ সেন্টারে চলমান গবেষণা নিয়ে বিশদ আলোচনা করেন রেড গ্রীন রিসার্চ সেন্টারের ল্যাব ম্যানেজার ইমরুল শাহরিয়ার এবং সাউথ-ইস্ট ইউনিভার্সিটির প্রভাষক সুহৃদ মোহাম্মদ চৌধুরী।

সেমিনারে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: