প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাবিতে আ লিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ২৫ এপ্রিল

২৪ এপ্রিল ২০১৯, ১২:১৮:১৪

রাবি প্রতিনিধি:
‘বিরোধিতা হ্রাসের মাধ্যমে মানব দক্ষতা বৃদ্ধি করে উন্নতি স্থাপন করা’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তৃতীয় বারের মতো আ লিক পর্যায়ে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হবে আগামী ২৫ এপ্রিল। তিন দিনব্যাপি এ সম্মেলনের আয়োজন করছে রাবি ছায়া জাতিসংঘ সংস্থা (আরইউমুনা)।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থার মহাসচিব ইমরুল হাসান।

এবাবের সম্মেলনে রাজশাহী ও রংপুর বিভাগের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ত্রিশটি প্রতিষ্ঠান থেকে ২৩০-এর অধিক শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাবিতে তৃতীয়বারের মতো এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনটি আগামী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে উদ্বোধন করা হবে। শনিবার বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান গ্যালারীতে সম্মেলনের সমপনী পর্ব অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনে থাকছে ৫টি কমিটি। অংশগ্রহণকারীরা প্রত্যেকটি কমিটিতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করবেন। কমিটিগুলো হলো- জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি, বাংলাদেশ বিষয়ক বিশেষ কমিটি ও আন্তর্জাতিক প্রেস।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আরইউমুনার উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনুসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: