মঙ্গলবার ১৯ জানুয়ারি, ২০২১

রাবিতে নুসরাত হত্যার বিচার দাবি

১৬ এপ্রিল, ২০১৯ ১০:৪৩:৩৬

রাবি প্রতিনিধি:
নুসরাত জাহান রাফি হত্যার বিচার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হলের সামনে এ কর্মসূচির আয়োজন করে বঙ্গমাতা ফজিলাতুন্নেসা হল প্রশাসন ।
মানববন্ধনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ ড. বিথীকা বণিক বলেন, নুসরাত হত্যার প্রতিবাদে আমরা এখানে দাঁড়িয়েছি। আমি তাৎক্ষণিক বিচারে বিশ্বাসী। যেকোনো বিচারে সময় নিয়ে তা স্তমিত হয়ে যায়। নুসরাত হত্যার প্রতিবাদে সারাদেশ ফুঁসে উঠেছে। নুসরাতকে যেভাবে আগুনে পুড়িয়ে মারা হয়েছে, তার হত্যাকারীদের সেভাবেই আগুনে পুড়িয়ে শাস্তি দেওয়া হোক।

দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আফিফা সুলতানা বলেন, ‘নুসরাত হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে তাদের উপযুক্ত শাস্তি দেয়া হোক। এই হত্যাকা-টি অত্যন্ত অমানবিক। আমরা জনসম্মুখে হত্যাকারীদের বিচার দেখতে চাই, যা দেখে পরবর্তীতে কেউ যেন এমন ন্যাক্কারজনক কাজ করার সাহস না পায়। বাংলাদেশে আইন আছে কিন্তু সেই আইনের কোন প্রয়োগ নেই। তাই প্রকাশ্যে শাস্তির ব্যবস্থা করলে আমার মনে হয় এ ধরণের সমস্যা সমস্যা রোধ করা সম্ভব হবে।’ এসময় তিনি বাংলাদেশের বিচার ব্যবস্থা সংস্কারের দাবিও জানান প্রসঙ্গত, ৬ এপ্রিল আলিম পরীক্ষার্থী রাফিকে ফেনীর সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসা ক্যাম্পাসে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। গত ১০ এপ্রিল তাঁর মৃত্যু হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD