প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাবিতে বার্ষিক চারুকলা প্রদর্শনীর সমাপ্তি

১৬ এপ্রিল ২০১৯, ১২:১৭:১৮

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পাঁচ দিনব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় শিল্পাচার্য জয়নুল আবেদিন একাডেমিক ভবনে এই প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক। এর আগে ১১ এপ্রিল বৃহস্পতিবার প্রদর্শনীটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

সমাপনী অনুষ্ঠানে অধ্যাপক হাসান আজিজুল হক বলেন, সৃষ্টিকর্তা মানুষকে সৃষ্টি করতে গিয়ে ইচ্ছা করেই কিছু সীমাবদ্ধতা রাখেন যেন তারা তা পরে সম্পূর্ণ করার চেষ্টা করে। মানুষকে এমন হতে হবে তার কথা শুনলে যেন মনে হয় তার কথাকে নয়, তাকেই শুনছে। বিদেশে যেসব সংগ্রহশালা আছে সেগুলোতে যেসকল সুনামধারি চিত্রকর্ম আছে সেগুলো যে খুব বড় চিত্রকর্ম তা নয়, কিন্তু তবুও সুনাম অর্জন করেছে। কারন সেসকল চিত্রকর্ম দেখলে মনে হয় কথা বলছে।

চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগ কর্তৃক প্রদর্শনীর আয়োজনে অনুষ্ঠানে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থীদের চারুশিল্পে উৎসাহিত করতে শ্রেষ্ঠ ১৮ জন কৃতি শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। এছাড়াও শিল্পাচার্য জয়নুল আবেদিন পুরস্কার প্রাপ্ত এক শিক্ষার্থীকে ৫ হাজার একশ টাকাসহ শিল্পী বনিজুল হক স্মৃতি পুরস্কার ও শিল্পী আসাদুল ইসলাম আসাদ স্মৃতি পুরস্কার প্রাপ্ত দুই শিক্ষার্থীকে পাঁচ হাজার টাকা প্রদান করা হয়।

সমাপনীতে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুশান্ত কুমার অধিকারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চারুকলা অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার। অনুষদের শিক্ষার্থী তাসফিহা তাবাসসুম সুমাইয়া অনুষ্ঠানটি স ালনা করেন। এসময় অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।#

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: