fbpx

রাবির গ্রন্থাগারে বই নিয়ে প্রবেশের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

৮ এপ্রিল ২০১৯, ১:০০:১২

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে বই নিয়ে প্রবেশের দাবিতে
অবস্থান কর্মসূচি করছে শিক্ষার্থীরা। রোববার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের প্রবেশ মুখে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে।

এর আগে গ্রন্থাগারে বই নিয়ে প্রবেশ সহ বিভিন্ন দাবি নিয়ে গত ২৮ মার্চ রাবি ছাত্রলীগ ও গত ২ এপ্রিল রাজশাহী বিশ^বিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে। শিক্ষার্থীদের দাবি, প্রশাসন তাদের কোন কথা শোনেনি এবং তাদের কোন ধরনের আশ^স্তও করা হয়নি। এজন্য আবারও অবস্থান কর্মসূচিতে অংশ নিতে হয়েছে।

শিক্ষার্থী আল-হুসাইন বলেন, ‘আমরা যদি পড়াশুনা করে ভাল কিছু করি তাহলে সেটা বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনবে। কিন্তু সেটার জন্য শিক্ষার্থীরা পড়াশুনার জন্য পরিবেশ চায়। আমাদের দাবিগুলোর ভিতরে অন্যতম হল বই নিয়ে গ্রন্থাগারে প্রবেশ করতে চাই।

গ্রন্থাগারের প্রশাসক অধ্যাপক সুভাষ চন্দ্র শীল বলেন, গ্রন্থাগারে বিসিএসের পড়াশোনা করার জায়গা নয়। এখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, গবেষকরা পড়াশোনা ও তথ্য সংগ্রহ করার জন্য আসে। আর শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে তো ডিসকাসন কক্ষের ব্যবস্থা করা হয়েছে। তারা সেখানে বই নিয়ে কিংবা বিসিএস প্রস্তুতিসহ যেকোন কিছু করতে পারছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: