fbpx
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাবি প্রশাসনের উদ্যোগে ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান

৪ মার্চ ২০১৯, ৭:৩৩:১২

রাবি প্রতিনিধি:
“পরিচ্ছন্ন ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন” “সবাই মিলে শপথ করি পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে। সোমবার সকাল সাড়ে ৯টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে থেকে এই পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

এসময় উপাচার্য বলেন, “পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ, আমরা নোংরা জিনিস পছন্দ করি না। তাই আমরা নোংরা করবই না। পরিষ্কার পরিচ্ছন্নতা এটি কোন কঠিন কাজ নয় । নোংরা জিনিস পরিষ্কার করার ছেয়ে নোংরা না করাই ভাল। আমাদের কোন কাজকেই অবজ্ঞা করা চলবে না।

আমাদের প্রিয়নবী মুহাম্মদ (স:) নিজের কাপড় নিজে পরিষ্কার করতেন। আমাদের শুধু একদিনের কর্মসূচির মাধ্যমেই সব ময়লা পরিষ্কার হবে না। কিন্তু এটার মাধ্যমে আমরা জনসচেতনতা সৃষ্টি করিতে পারি। আমরা যে যার অবস্থান থেকে যদি এগিয়ে আসি তাহলে একদিন গোটা দেশটাই পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে যাবে।”

পরিচ্ছন্নতা অভিযানে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম এ বারী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যাসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিচ্ছন্নতা অভিযান শুরুর আগে সেখানে উপাচার্য ছাড়াও জাপান ইউনিভার্সিটি অব ইকনোমিক্সের অধ্যাপক মোখলেছুর রহমান পরিস্কার পরিচ্ছন্নতার গুরুত্ব ও এই অভিযানের তাৎপর্য সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: