fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগের সত্যতা মিলেছে

২১ জুলাই ২০১৯, ১১:৩৩:৩৯

মোঃইসমাইল,রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষকের বিরুদ্ধে আনীত দুই ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগের সত্যতা পেয়েছে অনুসন্ধান কমিটি। রবিবার আইইআরে অনুষ্ঠিত ইনস্টিটিউট সভায় অনসন্ধান কমিটি এই রিপোর্ট জমা দেয়। আইইআরের পরিচালক অধ্যাপক চৌধুরী মো. আবুল হাসান এসব তথ্য জানান।

অধ্যাপক আবুল হাসান চৌধুরী বলেন, ‘শিক্ষার্থীদের অভিযোগের সত্যতার আলামত মিলেছে। যৌন হয়রানির বিষয়ে হাইকোর্ট যে ধরনের ব্যাখ্যা দিয়েছে তার সঙ্গে শিক্ষার্থীদের অভিযোগের মিল রয়েছে এবং কমিটি তার সত্যতা পেয়েছে। ওই দুই শিক্ষার্থীর সঙ্গে শিক্ষকের কথা-বার্তা, অঙ্গভঙ্গি এবং আচরণ যৌন হয়রানির মতোই ছিল বলে আমরা নিশ্চিত হয়েছি।’

কমিটির অন্য সদস্যরা হলেন- ইনস্টিটিউটের অধ্যাপক আকতার বানু ও অধ্যাপক রুবাইয়াত জাহান। তারা আগামীকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে চূড়ান্ত প্রতিবেদন জমা দেবেন বলেও জানান অধ্যাপক আবুল হাসান।
প্রসঙ্গত, গত ২৫ ও ২৭ জুন আইইআরের দুই ছাত্রী যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। তাদের অভিযোগের প্রেক্ষিতে বিষ্ণুকুমার অধিকারীকে শিক্ষাকার্যক্রম থেকে সাময়িক অব্যহতি দেয়া হয়।

অভিযোগ তদন্তে পরিচালককে প্রধান করে তিন সদস্যের তথ্য অনুসন্ধান কমিটি গঠন করা হয়। পরে গত ২৮ জুন শুক্রবার অভিযোগ প্রত্যাহার করে নিতে অভিযোগকারী ছাত্রীদের চাপ দেয়া হচ্ছে এই মর্মে নিরাপত্তা চেয়ে থানায় দুটি জিডি করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: