প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

রাবি শিক্ষক সমিতি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

১৮ এপ্রিল ২০১৯, ৯:৩২:৩৮

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকসমাজ হলুদ প্যানেলে এবং বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে।

হলুদ প্যানেলে সভাপতি পদে বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন এবং সাধারণ সম্পাদক পদে হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সভাপতি ড. মো. আশরাফুল ইসলাম খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সাদা প্যানেল থেকে প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম ফারুকী সভাপতি পদে ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুল হক সাধারণ সম্পাদক পদে লড়ছেন।

সরেজমিনে দেখা যায়, জুবেরী ভবনের ভেতরে বানানো বুথে ভোটগ্রহণ চলছে। ভোটকেন্দ্রের বাইরে ভিড় জমিয়েছেন বিভিন্ন বিভাগের শিক্ষকরা। ভোট দেয়ার পাশাপাশি সাক্ষাৎ করছেন একে অপরের সাথে। প্রার্থীদেরকে জানাচ্ছেন তাদের দাবি-দাওয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর দুইটা) ভোটগ্রহণ চলছিলো।

নির্বাচনের পরিবেশ নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন দুই দলের প্রার্থীরাই। মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকসমাজ ও হলুদ প্যানেলের সভাপতি ড. খন্দকার ফরহাদ হোসেন বলেন, নির্বাচনের পরিবেশ ভালো আছে। দলীয় সংকট দূর করে আমাদের প্যানেল বিজয়ী হবে বলে আশা করছি।

নির্বাচনের পরিবেশও সুষ্ঠু ও স্বাভাবিক আছে উল্লেখ করে সাদা প্যানেলের সভাপতি প্রার্থী মো. সাইফুল ইসলাম ফারুকী বলেন, আশা করছি নির্বাচনে আমাদের প্যানেল সংখ্যাগরিষ্ঠ বিজয় অর্জন করবে।

নির্বাচন বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ ও ফলাফল প্রকাশ করতে পারব বলে আশা করছি।#

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: