fbpx
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাইতুল ইসলাম

বার্তা প্রধান

রামপাল প্রকল্প নিয়ে যা বললেন সুলতানা কামাল

৩১ ডিসেম্বর ২০১৭, ১:২২:৩৫

বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের পাশে রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্পসহ যে কোনো প্রকল্প থেকে সরে আসতে সরকারের প্রতি আবার আহ্বান জানিয়েছেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক সুলতানা কামাল। তিনি বলেন, রামপালসহ পরিবেশ বিপর্যয়কারী কোনো প্রকল্প হতে দেবেন না দেশের সচেতন নাগরিকরা।

গতকাল সকালে রামপাল কয়লাবিদ্যুৎ প্রকল্পের সর্বশেষ অবস্থা জানাতে সংবাদ সম্মেলন করে সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি। এতে সুলতানা কামাল বলেন, আমরা আবারও এর পুনরাবৃত্তি করতে চাই যে, সরকার এর ভুল ব্যাখ্যা প্রদান করছে এবং বারবারই বলছে, রামপালের কথা কিছু বলা হয়নি। অথচ রামপাল প্রকল্পই নয়, কৌশলগত, পরিবেশগত সমীক্ষা ছাড়া কোনো শিল্প প্রকল্প ওই এলাকায় করা যাবে না, এ কথা ইউনেস্কো বলেছে। আর যদি সরকার ইউনেস্কোর কথা সত্যি মেনে চলে, তাহলে রামপাল তো দূরের কথা, বনের পাশে কোনো শিল্প প্রতিষ্ঠানই অনুমতি পায় না। সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বদরুল ইমাম বলেন, এখানে অন্য কোনো শব্দ নেই বা সেনটেন্স (বাক্য) নেই, যেটাতে এটা ইমপ্লাই (ইঙ্গিত) করে যে, রামপাল থেকে ইউনেস্কো তাদের আপত্তি সরিয়ে নিয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: