করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৫২৩ ◈ আজকে মৃত্যু : ২৩ ◈ মোট সুস্থ্য : ৯,০১৫
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাস্তায় গাছ না ফেলে লাল ফিতা টেনে দেই– সাজেদুল হাসান বাবু (বাতেন)

১০ এপ্রিল ২০২০, ১২:০১:০২

চাঁদপুরের মতলব উত্তরের বিভিন্ন ইউনিয়নে মহামারী করেনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে মতলব উত্তরকে সুরক্ষিত রাখার জন্য লকডাউন এর নামে রাস্তায় গাছ না ফেলে লাল ফিতা টেনে দেওয়ার অনুরোধ করেছেন ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন)।

বৃহস্পতিবার বিকেলে ইসলামাবাদ ইউনিয়নে স্থানীয় যুবকদের নিয়ে সাথে করেনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমে এ কথা বলেন। তিনি বলেন, প্রশাসনের নির্দেশনা ব্যতীত নিজ উদ্যোগে রাস্তায় গাছ ফেলে রাস্তা বন্ধ করে দিবেন না। তাহলে প্রশাসন, সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি চলাচলসহ নিত্য প্রয়োজনীয় ও জীবন রক্ষাকারী সামগ্রী পরিবহন ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এ সুযোগে মূল রাস্তার ভেতরের দিকে জনসমাগম হওয়ার সুযোগ রয়েছে। প্রয়োজনে গ্রামীণ সড়কে গাছের গোড়া না ফেলে লাল ফিতা টেনে দেন। যাতে করে অন্য এলাকার লোকজন আমাদের গ্রামে আসতে না পারে। অতি উৎসাহী হয়ে এধরণের কর্মকান্ড না করে বরং নিজ ও পরিবারের সুরক্ষার্থে যার যার ঘরে অবস্থান করুন।

তিনি আরো বলেন, আতঙ্কিত হবেন না, নিতান্তই জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। স্বাস্থ্য বিধি মেনে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, নিজেরা সুস্থ থাকুন অন্যকেও সুস্থ থাকতে সহযোগিতা করুন। করোনার বিরুদ্ধে আমাদের সুদৃঢ় ঐক্যকে কাজে লাগাতে হবে। করোনা প্রতিরোধে যথাযথ নিয়ম মানতে হবে। সব ধরনের জনসমাগম বর্জন করতে হবে। ঢাকা কিংবা নারায়ণগঞ্জ ও বিদেশ ফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন থাকা আবশ্যক। বার বার সাবান দিয়ে ভাল করে হাত ধৌত করতে হবে। সর্বোপরি সাবধানতা অবলম্বন করতে হবে। এই দুর্যোগময় মুহূর্তে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন সমাজের নিম্নবিত্ত শ্রেণি তথা দরিদ্র মানুষগুলো। তাদের রুটি-রুজির পথ সম্পূর্ণ বন্ধ। দেশের এই ক্রান্তিকালে সরকারের পাশাপাশি যারা আর্থিকভাবে স্বচ্ছল তাদের প্রত্যেককে মানবতার ব্রত নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে হবে। তাদের ঘরে থাকার জন্য দু’বেলা খাবারের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সবশেষে স্বাস্থ্য বিধি মেনে করোনাকে প্রতিরোধের মাধ্যমে মহাদুর্যোগ থেকে দেশ ও জাতিকে রক্ষা করাই হউক আমাদের অঙ্গীকার।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: