fbpx
মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯

রোঁদে পোড়া ত্বক সারতে ঘরোয়া উপায়!

২৪ মার্চ, ২০১৮ ১০:৫৪:৫৩

গরমের সময় তাপমাত্রা অত্যাধিক হারে বেড়ে যায়। এ সময় বাইরে গেলে রোদের তাপে ত্বকের ক্ষতি হয়। এসময় সানস্ক্রিন লাগিয়ে রোদে গেলেও ত্বক কালচে হবেই।
এ ক্ষেত্রে সানস্ক্রিন লাগানোর পাশাপাশি ঘরোয়া কিছু সহজ উপায়ে ত্বকের পোড়া ভাব দূর করতে পারেন। ত্বকের পোড়া দাগ দূর করার জন্য ৪টি ঘরোয়া উপায়ের কথা জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

১. ভিটামিন সি দিয়ে পরিপূর্ণ লেবু, ত্বকের পোড়া দাগ দূর করতে অনেক বেশি কার্যকরী। এছাড়াও শরীরের কিছু কিছু কালো অংশ যেমন- কনুই এর কালো দাগ, হাঁটুর দাগ ইত্যাদি দূর করতেও সাহায্য করে। মাত্র ১৫ মিনিট লেবুর রস কালো স্থানগুলোতে লাগিয়ে রাখুন। এরপর ধুয়ে ফেলুন।

২. রোঁদে পোড়া দূর করতে ঘরে হলুদ-দইয়ের মিশ্রণ তৈরি করে নিতে পারেন। ১০ থেকে ১৫ মিনিট এই মিশ্রণ মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ফলাফল আপনার চোখের সামনেই দেখতে পাবেন।

৩. আলু ব্লেন্ড করে মুখে লাগালেও পোড়া ত্বকের সমস্যা থেকে রক্ষা পাওয়া যায়। এতে কালচে ভাব দূর হবে এবং পুড়ে যাওয়ার কারণে ত্বকে যে জালাপোড়া করে সেটিও দূর হবে।

৪. অ্যালোভেরা ত্বক ঠান্ডা রাখতে সাহায্য করে। তাই বাসায় ফিরে ফ্রিজে রাখা ঠান্ডা অ্যালোভেরার রস মুখে লাগান। এতে রোদে পোড়া দাগ দূর হওয়ার পাশাপাশি ত্বক নরম ও মসৃণ হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD