করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭২১,৪৩৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

লকডাউনে সচল থাকছে আখাউড়া স্থলবন্দর

১৩ এপ্রিল ২০২১, ১১:৫১:১৩

মোঃ আতিকুর রহমান, ব্রাহ্মণবাড়ীয়া।

করোনাভাইরাসের সংক্রমণ হার বৃদ্ধি পাওয়ায় বুধবার (১৪ এপ্রিল) থেকে এক সপ্তাহ পর্যন্ত সারাদেশ লকডাউন থাকবে। তবে এ লকডাউনের মধ্যেও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে পণ্য রফতানি কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে বন্দর সংশ্লিষ্টরা।

যদিও পহেলা বৈশাখ উপলক্ষে আগামীকাল বুধবার বন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ রাখা হবে। আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, রফতানি পণ্যের গাড়িগুলো লকডাউনের আওতামুক্ত থাকবে।

তিনি আরও জানান, লকডাউনেও আমাদের পণ্য রফতানি কার্যক্রম স্বাভাবিক থাকবে। তবে পহেলা বৈশাখ উপলক্ষে বুধবার আমাদের এবং বৃহস্পতিবার ভারতীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, আখাউড়া স্থলবন্দরটি দেশের অন্যতম বৃহৎ ও শতভাগ রফতানিমুখী স্থলবন্দর। বর্তমানে প্রতিদিন এ বন্দর দিয়ে কয়েক লাখ মার্কিন ডলার মূল্যের বিভিন্ন পণ্য রফতানি হয়ে থাকে ভারতে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: