করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,০১৯ ◈ আজকে মৃত্যু : ৩৮ ◈ মোট সুস্থ্য : ৬৬,৪৪২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

লবণ পানি অপসারনে ভেঙ্গে যাওয়া রিং-বাঁধ মোরামতের কাজ শুরু

৩১ মে ২০২০, ৩:১৫:২৬

মাসুম বিল্লাহ, শরণখোলা সংবাদদাতাঃ
সুপার সাইক্লোন ঘূর্নিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ বাগেরহাটের শরনখোলার চালিতাবুনিয়া ও খুড়িয়াখালী গ্রামে আটকে পড়া লবন পানি অপসারন ও ভেঙ্গে যাওয়া রিং-বাঁধের মোরামতের কাজ শুরু হয়েছে।
শনিবার উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সুন্দরবন সংলগ্ন চালিতাবুনিয়া ও খুড়িয়াখালীর ভেঙ্গে যাওয়া রিং-বাধের ৬টি পয়েন্ট মোরামতের কাজ শুরু হয়েছে।

গ্রাম দুটির তিনটি পয়েন্ট থেকে লবণ পানি অপসারনের কাজ চলছে এতে দুটি গ্রামের জলাবদ্ধতা কিছুটা হলেও কমেছে। সুপেয় খাবার পানির সংকট থাকলেও জীবনযাত্রা স্বাভাবিক হতে শুরু করেছে।
গত ১৯মে আকস্মিক ভাঙ্গনে সহাস্রাধিক পরিবার পানি বন্ধি হয়ে পড়ে এবং ২০মে আঘাত হানা ঘূর্ণিঝড় আম্ফানে উপজেলার সাউথখালী ইউনিয়নের গাবতলা, বগী, চালিতাবুনিয়া ও খুড়িয়াখালী এলাকায় ৩৫/১ পোল্ডারের ভেড়িবাঁধের ৮টি পয়েন্ট বিধ্বস্ত হয়ে পাঁচ গ্রাম প্লাবিত হওয়ায় দুই হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়ে।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন জানান, ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ সাউথখালী ইউনিয়নের চালিতাবুনিয়া ও খুড়িয়াখালী এলাকার ভেঙ্গে যাওয়া রিং-বাঁধ সংস্কার ও লবণ পানি অপসারনে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কাজ চলছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: