করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৫২৩ ◈ আজকে মৃত্যু : ২৩ ◈ মোট সুস্থ্য : ৯,০১৫
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

লালপুর লাল হয়ে গেলো রাষ্ট্রদূত অলিভেরিয়ার ছোয়ায়।

২৩ জুন ২০১৮, ৯:০৭:৫৫

নারায়ণগঞ্জে সেই সমর্থকের বাড়িতে গিয়ে ফুটবল ম্যাচ উপভোগ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরিয়া জুনিয়র। শুক্রবার সন্ধ্যায় তিনি ব্রাজিল-কোস্টারিকার মধ্যকার খেলা উপভোগ করেন।

এর আগে দুপুরের দিকে রাষ্ট্রদূত ‘ব্রাজিল বাড়ি’ নামে পরিচিত ওই বাড়ি পরিদর্শনে যান। এ সময় তাঁর সঙ্গে ব্রাজিলের গ্লোব টিভির তিন সাংবাদিক ছিলেন। ‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন শেষে ব্রাজিলের রাষ্ট্রদূত বলেন, ‘ব্রাজিলের ফুটবলের প্রতি ভালোবাসা নিজের চোখে দেখার জন্য এসেছি। এ দেশে শুধু ঢাকাতেই নয়, ঢাকার বাইরেও ব্রাজিল ফুটবলের অগণিত সমর্থক ও ভক্ত রয়েছে। আমি ইউটিউবে ব্রাজিল বাড়ির খবর জেনেছি। বাড়িটি যেন ব্রাজিল ফুটবলের জীবন্ত জাদুঘর। ব্রাজিল দলের প্রতি ভালোবাসায় আমি অভিভূত।’

শুক্রবার সন্ধ্যা ছয়টায় ব্রাজিল ও কোস্টারিকার মধ্যকার ম্যাচ দেখার জন্য ‘ব্রাজিল বাড়ির’ সামনে প্যান্ডেল করে ‘বাংলাদেশ ব্রাজিল ফ্যান ক্লাব’। সেখানে বড় পর্দায় খেলা দেখেন রাষ্ট্রদূত।

ব্রাজিল দলের সমর্থক আলেয়া ও জাহানারার মতো অনেকেই জানান, গ্রামে ব্রাজিলের রাষ্ট্রদূত আসায় তাঁদের বিশ্বকাপ উন্মাদনা আরও বেড়ে গেছে। ব্রাজিল ফ্যান ক্লাবের সদস্যরা সবাই মিলে ডি অলিভেরিয়া সঙ্গে বড় পর্দায় ম্যাচটি দেখেছেন।

বাড়ির মালিক জয়নাল আবেদিন, ‘রাষ্ট্রদূতের আসার ব্যাপারটি শুধু তাঁর বাড়ির জন্য নয়, গোটা নারায়ণগঞ্জবাসীর জন্য গর্বের ব্যাপার।’

ব্রাজিলের রাষ্ট্রদূতের আগমন উপলক্ষে লালপুরে গ্রামে ঢোকার প্রবেশ পথে নির্মাণ করা হয় তোরণ। বাড়িটি যেন ব্রাজিলের এক টুকরো শহর। বাড়ির দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে ব্রাজিল বিশ্বকাপজয়ী খেলোয়াড়দের ছবি। আশপাশের বাড়িঘরের দেয়ালে বড় বড় করে এবং ছাদে উত্তোলন করা হয় ব্রাজিলের পতাকা।

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন ব্রাজিল ফুটবলের অন্ধ ভক্ত। প্রিয় দলের প্রতি ভালোবাসার নজির সৃষ্টি করতে তিনি নিজের ছয়তলা বাড়িটি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়েছেন। শুধু বাড়িকে ব্রাজিলের পাতাকায় সাজানোই নয়, বাড়ির নাম ফলকেও ওই বাড়ির পরিচিতি এখন উল্লেখ আছে ‘ব্রাজিল বাড়ি’ হিসেবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: