করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৯১৮ ◈ আজকে মৃত্যু : ৫০ ◈ মোট সুস্থ্য : ১৩৯,৮৬০
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

লেবাননে ঢিলেঢালা ভাবে পালন করা হয়েছে মহান মে দিবস

৩ মে ২০২০, ১২:৫৬:৪৯

মো জুয়েল রানা লেবানন প্রতিনিধি ঃ- লেবাননে মরণঘাতী করোনা ভাইরাসের কারণে ঢিলেঢালা ভাবে পালন করা হয়েছে আন্তর্জাতিক শ্রমিক দিবস। শুক্রবার ১লা মে লেবানন বৈরুতের আলকোলায় লেবানন শ্রমিক ইউনিয়ন ট্রেড ফেডারেশনে পেনাসুলের উদ্যেগে সংক্ষিপ্ত আকারে বাংলাদেশ সহ বিভিন্ন দেশে শ্রমিক প্রতিনিধিদের অংশ গ্রহনে মধ্য দিয়ে পালিত হয়েছে মহান মে দিবস।

প্রতি বছর নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে লেবানন শ্রমিক ফেডারেশন পেনাসুলের আয়োজনে দিনটি পালিত হলেও এবারের পরিস্থিতি ভিন্ন। লেবানন শ্রমিক ইউনিয়ন ফেডারেশন জানিয়েছে, করোনাভাইরাস বিস্তার রোধে সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এ বছর সব ধরনের আনুষ্ঠানিকতা বাতিল করা হয়েছে।

এসময় শ্রমিক ফেডারেশনের সভাপতি কেষ্ট আবদুল্লাহ সংক্ষিপ্ত বক্তব্য বলেন, বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসের সংক্রমণ মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। লেবাননেও করোনাভাইরাস সংক্রমণের ভয়াল থাবা আঘাত এনেছে। এর ফলে গভীর সংকটে পড়েছে শিল্প-প্রতিষ্ঠানসহ দেশের শ্রমজীবী ও মেহনতি মানুষ। এ পরিস্থিতিতে সরকার জনগণের পাশে থেকে ত্রাণকাজ পরিচালনাসহ সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করেছে।

সরকারের পাশাপাশি শিল্প-প্রতিষ্ঠানের মালিকদেরও শ্রমজীবী মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান কেষ্ট আবদুল্লাহ । একইসঙ্গে ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

স্থানীয় লেবানিজ শ্রমিক প্রতিনিধি ছাড়াও বাংলাদেশ, ভারত, ফিলিপিন, ইথোপিয়ান, শ্রীলঙ্কার শ্রমিক ইউনিয়নে প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: