করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩৭৩,৬৭৬
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

লেবানন বিপ্লব ও সংহতি দিবস ও যুবদলের শাখা কমিটির অভিষেক অনুষ্ঠানের উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

১০ নভেম্বর ২০২০, ১:০৭:৫৭

মো জুয়েল রানা লেবাননঃ-সিপাহি জনতার হাতিয়ার গর্জে উঠুক আরেকবার,জন্ম তোমার যুদ্ধে যাবার,নেতা তুমি সিপাহী জনতার! এই শ্লোগানকে সামনে রেখে লেবাননে পালিত হলো জাতীয় বিপ্লব ও সংহতি দিবস।

রবিবার লেবাননে জুনি আধুনিস এলাকায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস ও যুবদল কেন্দ্রীয় কমিটি অন্তর্ভূক্ত আধুনিস শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত সহ দলীয় সংগীত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে রাসেল আহমেদ রনিকে সভাপতি ও মুক্তার মিয়াকে সাধারণ সম্পাদক এবং তফসির আহমেদকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। এসময় নতুন কমিটির নেতৃবৃন্দদের কে পরিচয় করিয়ে দেওয়া হয়।

আধুনিস শাখার আহবায়ক রাসেল আহমেদ রনির সভাপতিত্বে ও যুবদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন সঞ্চালনায়,প্রধান অতিথি ছিলেন, লেবানন যুবদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল করিম।এতে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আহাদ রহমান, প্রতিষ্ঠাতা সদস্য ভাসানী মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব মোল্লা, সহসভাপতি আফজাল হোসেন, আনোয়ার হোসেন আকন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবুল বাশার নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, মহিলাদলের সভাপতি রিতা আক্তার রিতু।

প্রধান অতিথি বক্তব্য আবদুল করিম বলেন, ১৯৭৫ সালের ৭ই নভেম্বর আধিপত্যবাদী চক্রের ষড়যন্ত্র রুখে দিয়ে স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় দৃঢ় প্রত্যয়ে সিপাহি জনতা রাজপথে নেমে এসেছিল।সেই ৭নভেম্বরের উত্তাল দিনগুলোর মতোই আজো দেশের স্বাধীনতা হুমকির মুখে।

তিনি আরও বলেন, ৭৫এর ৩ থেকে ৬ নভেম্বর মধ্যরাত পর্যন্ত দেশে এক শ্বাসরুদ্বকর অনিশ্চিত অবস্থা বিরাজ করছিল। হুমকির সম্মুখীন হয়ে পড়েছিল আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব।
সেদিন সিপাহি-জনতা ঐক্যবদ্ধ বিপ্লবের মাধ্যমেই রক্ষা পেয়েছিলেন সদ্য অর্জিত বাংলাদেশের স্বাধীনতা। নস্যাৎ হয়ে যায় স্বাধীনতা-সার্বভৌমত্ব ও দেশবিরোধী সব ষড়যন্ত্র। ক্যান্টানমেন্টের বন্দিদশা থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে মুক্ত করে বিপ্লবী সিপাহিরা।

এছাড়া অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, লেবানন শাখা কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক আল আমিন ইজ্জত, সহ সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান, দপ্তর সম্পাদক আসাদুল কবির,নিউ রাউদা শাখা সহ সাংগঠনিক সম্পাদক আইজুল ইসলাম লিটন,সহ দপ্তর সম্পাদক মিলন শিকদার, আধুনিস শাখা সিনিয়র যুগ্ন আহবায়ক শহীদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক তফসির আহমেদ, সদস্য পরাণ আহমেদ, যুগ্ন আহবায়ক শাহ জাহান, মহিলাদলের সিনিয়র সহ-সভাপতি মিনা বেগম, সাধারণ সম্পাদক রেহেনা পারভিন জান্নাত,সাংগঠনিক সম্পাদক কলি খান, বিএনপির আল বুরুজ শাখার সভাপতি জাহিদ সরকার, হাইচিল্লুম শাখার সভাপতি জাবেদ হোসেন সহ বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

পরিশেষে আধুনিস শাখা ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন এবং নতুন কমিটিতে স্থান পাওয়া সবাইকে পরিচয় করিয়ে দেন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল করিম।এসময় নতুন কমিটির নেতৃবৃন্দদের শপথবাক্য ও পাঠ করানো হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: