করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭১,৭৫৬
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

লোহাগড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড ধান বীজ বিতরণ উদ্ধোধন

২৬ নভেম্বর ২০২০, ৩:৩৬:৫৯

জহুরুল হক মিলু, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলায় প্রণোদনা কর্মসুচির আওতায় রবি / ২০২০-২১ মৌসুম বোরো হাইব্রিড ধানের উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৪ হাজার কৃষকদের মাঝে এ বীজ বিতরণ করা হবে।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে কৃষিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে। ‘সেই সাথে কৃষকদের বিষমুক্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ ফসল উৎপাদন করতে হবে।’
অনুষ্ঠানে কৃষকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন লোহাগড়া উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ^াস।
সমরেন বিশ^াস বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। এই করোনা কালীন সময়ে কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য বদ্ধ পরিকর। করোনা পরবর্তী যাতে খাদ্যের কোনো ঘাটতি না হয় এজন্য সরকার কৃষকদের প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্বুদ্ধ করছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য দেন লোহাগড়া উপজেলা ভাইস চেয়ারম্যান বি এম কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি, মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী রানী মজুমদার, সাংবাদিক জহুরুল হক মিলু প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: