করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,১৬৩ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১০৩,২২৭
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

শতভাগ পাস দিয়ে জ্ঞানের আলো ছড়াচ্ছেন রাঙ্গাবালীর টুঙ্গিবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়

১ জুন ২০২০, ৮:১৯:০৩

২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় টুঙ্গিবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় শতভাগ পাস অর্জন করেছে।

রবিবার (৩১ মে) টুঙ্গিবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোহাম্মদ নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘এ বছর এই স্কুল থেকে মোট ৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়েছে। এর আগেও এই স্কুল থেকে শতভাগ পাস করেছে। তবে এইবার সর্বাধিক জিপিএ-৪ এর উপরে শিক্ষার্থীর সংখা একাধীক ।

পটুয়াখালীর প্রত্যন্ত এলাকা রাঙ্গাবালী এখানে প্রতিবছরই কম বেশি ঘূর্নিঝড়সহ বন্যার শিকার হয় যার ফলে লেখা পড়ার নানান ব্যাঘাততো রয়েছেই তার উপর নেই কোন পাকা ভবন রয়েছে টিনের ছাউনি কাদামাটি ও টিনের দেয়াল । স্কুলটি এমপিও ভুক্ত হয়েছে অনেক আগেই ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হলেও ২৮ বছরে জোটেনি ভবন ।

এ ব্যাপারে কয়েকজন অভিভাবক দৈনিক আলোর প্রতিদিন’কে বলেন, ‘শিক্ষার্থীদের এই ফলে আমরা খুবই খুশি। কোন ভবন নেই ক্লাস করতে অনেক অসুবিধা তার ভিতর ছেলে মেয়েরা এতো ভালো ফলাফল করবে আমরা আশাকরিনি । এখান থেকে পাস করা শিক্ষার্থীরা একসময় নিজের এলাকা ও দেশের উন্নয়নে অবদান রাখবে বলে আমি আশাবাদী।’
বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি জাহিদ হাসান পিয়েল জানান,’শতভাগ পাস দেখে আমরা খুবই খুশি। আমি বিদ্যালয়ের শিক্ষকদের অভিনন্দন জানিয়েছি এরকম সুন্দর ফলাফল উপহার দেয়ার জন্য ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়েছি। এ বছরের ন্যায় যাতে আগামিতে শতভাগ পাশের হার ধরে রাখার চেষ্টা করব ইনশাআল্লাহ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: