করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩৬৪,৬১১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরণখোলায় ক্যান্সার আক্রান্ত নাজমুল হক বাঁচতে চায়!

২১ নভেম্বর ২০২০, ৭:২৩:৫৭

মাসুম বিল্লাহঃ
বাগেরহাটের শরনখোলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর গ্রামের বাসিন্দা ক্ষুদ্র ব্যাবসায়ী মো. নুরুল ইসলাম হাওলাদারের জ্যেষ্ঠ পুত্র মোঃ নাজমুল হক নজরুল (৪০) নানা প্রতিকুলতার মধ্যে উচ্চতর ডিগ্রী অর্জন করে শিক্ষক পেশায় নিজেকে আত্মনিয়োগ করলেও মরনব্যধী ক্যান্সারের কাছে পরাজিত। চোখের সমস্যা নিয়ে ২০১৯ সালে তিনি ঢাকার একটি চক্ষু হাসপাতালে গেলে একাধিক টেষ্ট রির্পোটের পর চিকিৎসক জানায়, সে ফুসফুস ক্যান্সার আক্রান্ত যার প্রভাব শরীরে ছড়িয়ে পড়ায় তার বাম চোঁখে সমস্যা দেখা দিয়েছে।
চিকিৎসার জন্য তাকে ২০ থেকে ২৫ বার ঢাকায় আসা যাওয়া এবং ১২টি কেমোথেরাপি দিতে ৮ থেকে ১০ লাখ টাকা খরচ হয়েছে তার পরিবারের। কিন্তু শত চেষ্টা করেও বাম চোঁখের আলো ধরে রাখা যায়নি। হতাশ হয়ে পড়েছেন নাজমুল সহ তার পরিবার। বর্তমানে ঢাকার ডেল্টা হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা. কাজী মনজু কাদেরের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন কিন্তু জীবন যুদ্ধের পথে এখন দেয়াল তুলে দাড়িয়েছে অর্থনৈতিক সংকট।

নজমুলের বৃদ্ধা মা নাছিমা বেগম কান্না জড়িত কন্ঠে গনমাধ্যম কর্মীদের জানান, আমাদের টাকা পয়সা না থাকার কারনে ছেলেটার চিকিৎসার জন্য ইতিমধ্যে বসতভিটা টুকু বন্ধক রাখা সহ বহু টাকা ধার দেনা করেছি। এখন সর্বশান্ত হয়ে সমাজের দানশীল ব্যাক্তিদের পাশাপাশি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাহায্য কামনা করছি।
মেধাবী স্কুল শিক্ষক নাজমুল ২০০৯ সালে সরকারী প্রাথমিক স্কুলের চাকুরীতে যোগদান করেন। বর্তমানে উপজেলার রায়েন্দা ইউনিয়নের ১৮নং দক্ষিন রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক পদে কর্মরত। তাই ছেলেকে বাঁচাতে সরকার সহ সমাজের দানশীল ও স্ব-হৃদয়বান ব্যক্তি কাছে আর্থিক সহয়তা ও দোয়া চেয়েছেন শিক্ষক নাজমুলের পরিবার।

সহায়তা পাঠানোর ঠিকানাঃ
মোঃ নাজমুল হক নজরুল,
সঞ্চয়ী হিসাব নং-০১০০০৪৭৫১৭৭২৩,
জনতা ব্যাংক,
শরনখোলা শাখা, বাগেরহাট।
পার্সোনাল বিকাশ নং-০১৯২০৬৩০৬৪০।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: