করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৭৮৮ ◈ আজকে মৃত্যু : ২৯ ◈ মোট সুস্থ্য : ৩৭৮,১৭২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরণখোলায় খালে ডুবে যাওয়া শ্রমিকের লাশ ৭ঘন্টা পর উদ্ধার

২১ অক্টোবর ২০২০, ১২:০২:০৫

মাসুম বিল্লাহঃ
বাগেরহাটের শরণখোলায় কার্গো জাহাজের ইঞ্জিনের পাখায় জড়ানো জাল ও কচুড়িপানা ছাড়াতে গিয়ে খালে ডুবে যাওয়া কার্গো শ্রমিক জয়নাল শিকদার (৫০) এর লাশ উদ্ধার করেছে খুলনা ফায়ার সার্ভিসের একটি ডুবুরী দল। মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলার বান্দাঘাটা এলাকার সুুলিজগেট সংলগ্ন খালে এ হৃদয় বিদারক ঘটনাটি ঘটে। মৃত জয়নাল উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্রামের আঃ হক শিকদারের পুত্র। সে মোংলার ফাইভ রিংস সিমেন্ট কোম্পানির সিমেন্ট পরিবহনের কাজে নিয়োজিত এমবি আশিক-৩ নামক কার্গো জাহাজে শ্রমিক হিসেবে দুই বছর ধরে কাজ করতেন।
ঘটনার পর পর নিখোঁজের স্বজন ও স্থানীয়রা খালে তল্লাশী করে ব্যর্থ হলে দুপুর আড়াইটার দিকে খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের একটি ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে । দীর্ঘ ৭ ঘন্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যা ৬ টার দিকে সন্ধান মিলেছে জয়নালের। দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ রায়, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইদুর রহমান, শরনখোলা উপজেলা পরিষদ উপনির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্ত ও রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।
কার্গো জাহাজের মাস্টার মোঃ রাসেল হাওলাদার জানান, সোমবার মোংলা থেকে সিমেন্ট বোঝাই করে বরিশালে আনলোড করে খালি জাহাজ নিয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে শরণখোলায় আসেন। পথিমধ্যে বলেশ্বর নদ থেকে আসার সময় জাহাজের পাখায় জাল ও ময়লা জড়িয়ে যায়। জাহাজটি রায়েন্দা খালের সুলিজগেটের কাছে নোঙর করলে জাহাজের স্টাফ জয়নাল পাখার জাল ও ময়লা ছাড়াতে নেমে নিখোঁজ হন।
বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, দুপুর আড়াইটার দিকে খুলনা থেকে আসা ৫ সদস্যের একটি ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে এবং ঘটনাস্থলে পানির গভীরতা বেশি থাকায় উদ্ধারকাজ ব্যহত হয়েছে।
শরণখোলা থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান জানান, নিহতের পরিবার যদি অভিযোগ কওর তাহলে লাশ ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হবে এবং কোন অভিযোগ না পাওয়া গেলে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: