করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,১৬৩ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১০৩,২২৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরণখোলায় পাঁচ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস

৬ জুন ২০২০, ৯:০৬:৪৭

মাসুম বিল্লাহ, শরণখোলাঃ
বাগেরহাটের শরণখোলার বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে প্রায় ৩৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট, বেহিন্দি জাল জব্দ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের নেতৃত্বে শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করে মৎস্য বিভাগ। শনিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের সিদ্ধান্ত অনুযায়ী জব্দকরা জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।
উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় জানান, বলেশ্বর নদী ও সুন্দরবন সংলগ্ন ভোলা নদীতে অসাধু জেলেরা বিভিন্ন নদী ও খালে নিষিদ্ধ জাল ফেলে করে মাছ শিকার করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ইউ.এন.ও’র নেতৃত্বে এবং ধানসাগর নৌ-পুলিশের সহযোগীতায় দিনব্যাপী অভিযান চালিয়ে প্রায় ৩৫ হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ করেন। অভিযানকালে অসাধু জেলেদের কাউকে সনাক্ত করা সম্ভব হয়নি।
মৎস্য কর্মকর্তা জানান, এইসব জালের ফাঁস খুব ছোট হওয়ায় এবং মাছের প্রজন্ম ধবংস হওয়ায় এধরনের জাল ব্যবহার নিষিদ্ধ। জব্দ করা জালগুলো উপজেলা পরিষদ পার্শ্ববর্তী বান্দাঘাটা এলাকায় পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। ধ্বংসকৃত জালের মূল্য প্রায় পাঁচ লাখ টাকা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: