করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪০৭ ◈ আজকে মৃত্যু : ৫ ◈ মোট সুস্থ্য : ৪৯৬,১০৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরণখোলায় বাঘের চামড়া সহ এক জনকে আটক করেছে র‌্যাব‍

২০ জানুয়ারি ২০২১, ৩:৪৫:৪৮

মাসুম বিল্লাহঃ
বাগেরহাটের শরণখোলায় র‌্যাব-৮ ও বনবিভাগের যৌথ অভিযানে বাঘের চামড়া ও ১৩ লক্ষ টাকা সহ মোঃ গাউস ফকির (৪৫) নামে এক পাচারকারীকে আটক করেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার রাজৈর বাসষ্ট্যান্ড সংলগ্ন শুভ ফিলিং ষ্টেশন এলাকা থেকে তাকে আটক আটক করা হয়। আটক গাউস ফকির উপজেলার দক্ষিণ সাউথখালী গ্রামের মৃতঃ আঃ রশিদ ফকিরের পূত্র।

র‌্যাব-৮ ও বনবিভাগ সূত্রে জানা যায়, শরণখোলা উপজেলার দক্ষিণ সাউথখালী গ্রামের বাঘের চামড়া পাচারকারী মোঃ গাউস ফকির (৪৫) এর কাছে বাঘের চামড়া আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ অফিসের এক কর্মকর্তার মাধ্যমে ক্রেতা সেজে গাউস ফারুকীর সাথে ১৩ লক্ষ টাকার কেনা-বেচার চুক্তি হয়। পরে বন বিভাগ বিষয়টি নিশ্চিত হয়ে র‌্যাব-৮ এর সহযোগীতা নেয়। পরে চুক্তিকৃত ১৩ লক্ষ টাকা পরিশোধের সময় উপজেলার রাজৈর বাসষ্ট্যান্ড সংলগ্ন শুভ ফিলিং ষ্টেশন এলাকায় র‌্যাব-৮ ও বনবিভাগের যৌথ দল বাগের চামড়া ও ১৩ লক্ষ টাকা সহ তাকে আটক করে। পরে তাকে বরিশাল র‌্যাব-৮ এর কার্য্যালয়ে নিয়ে যায়।
পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন বলেন, বাঘের চামড়া সহ আটকের বিষয়টি সত্য আটক গাউস ফকিরকে র‌্যাব-৮-এর হেড কোয়ার্টার বরিশালে নিয়ে যাওয়া হয়েছে। আগামীকাল বুধবার (২০ জানুয়ারি) দুপুরে বাগেরহাট সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় কার্যালয়ে আনা হবে। বন্য প্রাণী নিধন আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: