করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

শরণখোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান

২২ মে ২০২০, ৪:৪৮:০৬

মাসুম বিল্লাহ, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ
করোনা ভাইরাস সংক্রমন রোধে বাগেরহাটের শরণখোলায় উপজেলা প্রশাসন ঘোষিত লকডাউন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অপরাধে উপজেলা সদর রায়েন্দা বাজার, ধানসাগর ইউনিয়নের রাজাপুর বাজার ও বান্দাঘাটা বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, শরণখোলায় ৩ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হলে এর সংক্রমন রোধে উপজেলার সকল বাজার-ঘাট অনিদৃষ্টকালের জন্য লকডাউন করে দেয়া হয়। কিন্তু এক শ্রেনীর ব্যবসায়ীরা দোকান খোলা রেখে গোপনে বেচাকেনা অব্যাহত রাখেন। একারনে বাজারগুলোতে লোকসমাগম বেড়ে যায়। তাই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সংক্রমন প্রতিরোধ ও র্নিমূল আইন ২০১৮ সালের ২৫ ধারায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

উপজেলা সদর রায়েন্দা বাজারের মুদি ব্যবসায়ী সরোয়ার হোসেন, শহিদুল ইসলাম হাওলাদার, হার্ডওয়্যার ব্যবসায়ী নুরুজ্জামান গাজীকে ৪০ হাজার এবং রাজাপুর বাজারের কাপড় ব্যবসায়ী মোঃ সেলিম দর্জি ২৪ হাজার, জুতা ব্যবসায়ী মোঃ ডালিম হাওলাদার ২ হাজার, কাপড় ব্যবসায়ী ছালাম সর্দার ২০ হাজার, কোয়ালিটি ফ্যাশণ তুহিন খাঁন ৫ হাজার ও ভাই ভাই গার্মেন্টস আরিফ মোল্লার কাছ থেকে ১৬ হাজার ৫শ টাকা এবং বান্দাঘাটা বাজারের গার্মেন্টস কাপড় ব্যাবসয়ী ইলিয়াস হোসেনের দোকান থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এসময় রাজাপুর বাজারের রফিক হাওলাদারের রাতুল কসমেটিকস’র দোকান সিলগালা করে দেন ভ্রাম্যমান আদালত।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: